• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট সালেহ নিহত

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৪ ডিসেম্বর ২০১৭, ১৯:৩৩

ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলী আব্দুল্লাহ সালেহ নিহত হয়েছেন। রাজধানী সানা থেকে পালিয়ে মারিব শহরে যাওয়ার পথে সোমবার তিনি নিহত হন।

এমনটা জানিয়েছেন দেশটিতে আন্দোলনরত হুতি বিদ্রোহীদের সংগঠন আনসারুল্লাহর প্রভাবশালী কমান্ডার সালিম। খবর পার্স টু ডে, আল-জাজিরা।

সালেহের সঙ্গে তার কয়েকজন সহযোগীও প্রাণ হারিয়েছেন। ইরানের আরবি টিভি চ্যানেল আল আলম বিভিন্ন সূত্রের বরাত দিয়ে এ খবর প্রচার করেছে। এর আগে খবর এসেছিল বোমার সাহায্যে সালেহর বাড়ি উড়িয়ে দেওয়া হয়েছে এবং সেখানে সালেহ প্রাণ হারিয়ে থাকতে পারেন।

এদিকে, আলী আব্দুল্লাহ সালেহের নেতৃত্বাধীন কংগ্রেস পার্টি তার নিহত হওয়ার খবর প্রত্যাখ্যান করেছে। দলের পক্ষ থেকে বলা হয়েছে, আনসারুল্লাহ গুজব রটাচ্ছে। সালেহ সৌদি আরবের সহযোগিতায় বহু বছর ধরে ইয়েমেনের ক্ষমতায় ছিলেন।

আলী আব্দুল্লাহ সালেহ নিহত হওয়ার খবর প্রকাশিত হওয়ার পর সানার অধিবাসীরা মিষ্টি বিতরণের মাধ্যমে উল্লাস প্রকাশ করেছে বলে খবর বেরিয়েছে। সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত আলী আব্দুল্লাহ সালেহর মাধ্যমে ক্যু করার ব্যর্থ চেষ্টা চালানোর পর আনসারুল্লাহর সঙ্গে সালেহ সমর্থকদের সংঘর্ষ শুরু হয়। গত পাঁচ দিনের সংঘর্ষে সানায় অন্তত ১২৫ জন নিহত ও ২৩৮ জন আহত হয়েছে।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh