• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

আল্লাহ বলায় শিশুর বিরুদ্ধে জঙ্গিবাদের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৪ ডিসেম্বর ২০১৭, ১৪:২৪ | আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৭, ১৫:০৬
শিশু মুহাম্মদ সুলাইমান। আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যের পার্লসল্যান্ড শহরের ছয় বছরের এই শিশু শ্রেণিকক্ষে ‘আল্লাহ’ শব্দ উচ্চারণ করেছিল। এর জের ধরে সুলাইমানকে পুলিশের হাতে তুলে দেন স্কুলের শিক্ষক। এমনকি জঙ্গিবাদের অভিযোগ এনে শিশুটি ও তার পরিবারের বিরুদ্ধে তদন্তও করছে পুলিশ। খবর দ্য ইন্ডিপেনডেন্ট।

পুলিশ সূত্রে জানা যায়, পার্লসল্যান্ডের সিজে হ্যারিস এলিমেন্টারি স্কুলের শ্রেণিকক্ষে বসে বারবার ‘আল্লাহ’ ও ‘বুম’শব্দটি উচ্চারণ করছিল সুলাইমান। বিষয়টি লক্ষ করে একজন শিক্ষক পুলিশকে জানান।

তবে এ ঘটনায় একেবারেই বিব্রত হয়েছেন সুলাইমানের মা-বাবা। তাদের দাবি, সুলাইমানের বিরুদ্ধে আনা অভিযোগগুলোর একটিও সত্যি নয়। কারণ, সে ‘ডনস সিনড্রোম’ নামে এক ধরনের মানসিক জটিলতায় ভুগছে। তার মানসিক অবস্থা এক বছর বয়সী শিশুর মতো। ফলে সে কথাই বলতে পারে না।

সুলাইমানের বাবা মাহের সুলাইমান বলেন, ‘গত তিন-চার সপ্তাহ আমার জীবনে সবচেয়ে কঠিন সময়। আমার স্ত্রী ও সন্তানরা কান্নাকাটি করছে। মুহাম্মদ  সুলাইমানের জন্মের পর থেকেই ডনস সিনড্রমে ভুগছে। তাকে সব সময় দেখাশোনা করতে হয়।’

মাহের আরো বলেন, ‘তারা বলেছে, আমার সন্তান একজন সন্ত্রাসী। এটা ১০০ শতাংশ বৈষম্য।’

এ বিষয়ে পার্লসল্যান্ড পুলিশ জানায়, তারা তদন্ত শেষ করেছে। জঙ্গিবাদের অভিযোগের কোনো সত্যতা মেলেনি। তবে তদন্ত চালিয়ে যাচ্ছে আঞ্চলিক শিশু রক্ষা সেবা বিভাগ।

 

এপি/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়