• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

সু চির সঙ্গে বৈঠকে বসছেন পোপ ফ্রান্সিস

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৮ নভেম্বর ২০১৭, ১৬:১৬
মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চির সঙ্গে সাক্ষাৎ করছেন পোপ ফ্রান্সিস। মঙ্গলবার উভয়ের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। বৈঠক শেষে মিয়ানমারের রাজধানী নেইপিদোতে কূটনীতিকদের সামনে বক্তব্য রাখবেন পোপ ফ্রান্সিস ও সু চি। খবর এএফপির।

এর আগে সোমবার সফরের প্রথম দিনে মিয়ানমারের সেনাপ্রধান মিন অং হেইংয়ের সঙ্গে বৈঠক করেছেন পোপ ফ্রান্সিস। মিয়ানমার সেনাপ্রধানের পোপ ফ্রান্সিসের ওই স্থায়িত্ব ছিল ১৫ মিনিট।

বৈঠক শেষে এক ফেসবুক পোস্টে সেনাপ্রধান মিন অং হেইং বলেছেন, রাখাইনে ধর্মের ভিত্তিতে কোনো বৈষম্য করা হয়নি। একইসঙ্গে দেশটির শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনী কাজ করছে বলেও জানিয়েছেন তিনি।

তিন দিনের সফরে পোপ ফ্রান্সিস এখন মিয়ানমার সফর করছেন। বৌদ্ধ প্রধান দেশ মিয়ানমারে প্রথম কোনো পোপ হিসেবে সোমবার দেশটিতে পৌঁছেছেন পোপ ফ্রান্সিস।

পোপ ফ্রান্সিস মিয়ানমারে পৌঁছালে হর্ষধ্বনির মাধ্যমে তাকে বিমানবন্দরে স্বাগত জানানো হয়।

ক্যাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মীয় নেতা এমন একসময়ে মিয়ানমার সফর করছেন, যখন দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে রোহিঙ্গা মুসলমানদের জাতিগত নিধনের অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, দেশটির সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে গত তিন মাসে ছয় লাখের বেশি রোহিঙ্গা মুসলমান পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

এ/কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়