• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে যোগ দিতে ইভানকা এখন ভারতে

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২৮ নভেম্বর ২০১৭, ১৩:৩৪
মঙ্গলবার সকালে ভারতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প ।  তিনি হায়দরাবাদে তিন দিনের বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে যোগ দিবেন। হায়দরাবাদ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার (এইচআইসিসি) ও হায়দরাবাদ ইন্টারন্যাশনাল ট্রেড এক্সপজিশনে (হাইটেক্স) এই সম্মেলন চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। ভারত ও যুক্তরাষ্ট্র যৌথভাবে এই সম্মেলনের আয়োজক। খবর এনডিটিভি।

বিশ্ব উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধনী দিনের মূল বক্তা ৩৬ বছরের ইভানকা। এখানেই তার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎ হবে। এক টুইট বার্তায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভেশ কুমার এসব তথ্য জানিয়েছেন।

প্রথমবারের মতো এই উদ্যোক্তা সম্মেলন দক্ষিণ এশিয়ায় হচ্ছে। ইভানকার নেতৃত্বে আমেরিকার ৩৮টি অঙ্গরাজ্য থেকে ৩৫০ জন প্রতিনিধি এই সম্মেলনে যোগ দিচ্ছেন।

ইভানকার সফর উপলক্ষে ভারতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমেরিকা থেকে নিয়ে আসা নিজের বিশেষ বুলেটপ্রুফ গাড়িতেই ভারত সফর করবেন ট্রাম্প-কন্যা।

তার সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা। এরপরও নিরাপত্তার জন্য অতিরিক্ত ১০ হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন করেছে হায়দরাবাদ কর্তৃপক্ষ।

পাশাপাশি সন্ত্রাস বিরোধী বাহিনী ও ডগ স্কোয়াডও মোতায়েন করা হয়েছে। এছাড়া ইভানকার সফর উপলক্ষে হায়দরাবাদের প্রতিটি সড়ক ভিক্ষুক মুক্ত করারও উদ্যোগ নিয়েছে সরকার।

হোয়াইট হাউসের সিনিয়র উপদেষ্টা ইভানকা ট্রাম্প সম্মেলনে ব্যবসায় নারীদের ক্ষমতায়নের কথা তুলে ধরবেন। এছাড়া তিনি ভারত ও আমেরিকার মধ্যে বিকাশমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রসঙ্গেও কথা বলবেন।

ভারত সফরকালে বিখ্যাত ও বিলাসবহুল হোটেল ফালাকনুমা প্যালেসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে এক নৈশভোজেও যোগ দেবেন ইভানকা।

এপি/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়