• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইন্দোনেশিয়ার পার্লামেন্ট স্পিকারকে দুর্নীতির অভিযোগে আটক

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ নভেম্বর ২০১৭, ১২:০৫

ইন্দোনেশিয়ার একটি দুর্নীতি বিরোধী সংস্থা রোববার দেশটির পার্লামেন্ট স্পিকার সেতইয়া নোভান্তোকে তাদের হেফাজতে নিয়েছে। ন্যাশনাল ইলেকট্রিক আইডেন্টিটি কার্ড প্রকল্পে রাষ্ট্রের ১৭ কোটি ডলার ক্ষতি করানোর ঘটনায় জড়িত থাকার কারণে শুক্রবারই তাকে গ্রেপ্তার করা হয়। খবর রয়টার্সের।

রাজধানী জাকার্তায় দেশটির দুর্নীতি নির্মূল কমিশন (কেপিকে)’র ডিটেনশন সেন্টারে নেয়ার সময় তাকে কমলা রঙের পোশাক পড়ে থাকতে দেখা গেছে। কেপিকে’র বন্দিদেরকে এ রঙের পোশাক পড়ানো হয়।

গেলো শুক্রবার রাতে নোভান্তোকে আটক করা হয়। কিন্তু বৃহস্পতিবার গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকার কারণে নোভান্তোকে আটক করতে দেরি করে কেপিকে।

কেপিকে’র ডেপুটি প্রধান লাওদে মুহাম্মদ শেরিফ এক ভিডিও বার্তায় বলেন, নোভান্তোর আর চিকিৎসার প্রয়োজন নেই ডাক্তাররা এমনটি জানানোর পরই তাকে আটক করা হয়েছে। তাই যথাযথ নিয়ম ও প্রক্রিয়া মেনেই তাকে আটক করার জন্য দেরি করার আর প্রয়োজন ছিল না।

তবে রোববার রাতে সাংবাদিকদের নোভান্তো জানিয়েছেন, তার এখনো মাথা ঘুরানো বন্ধ হয়নি। ওই দুর্ঘটনায় তিনি পায়ে, শরীরে এবং মাথায় আঘাত পেয়েছেন বলেও জানান এসময়।

তিনি বলেন, আমাকে আজ (রোববার) রাতেই আটক করা হবে সেটা আশা করিনি। আমি ভেবেছিলাম আমাকে সেরে ওঠার সুযোগ দেয়া হবে। কিন্তু আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল।

এর আগে গেলো বুধবার নোভান্তোকে গ্রেপ্তারে তার বাড়িতে অভিযান চালায় কেপিকে। কিন্তু সিসিটিভি ফুটেজে সেটি আগেই দেখে ফেলেন নোভান্তো। তাই তার বাসায় গিয়ে তাকে খুঁজে পায়নি কেপিকে’র সদস্যরা।

পরে নোভান্তো একটি গাড়ি দুর্ঘটনা শিকার হয়েছেন বলে জানায় তার আইনজীবী ফ্রেড্রিক ইউনাডি। তিনি জানান, তার মক্কেল গাড়ি চালানোর সময় একজন সাংবাদিককে সাক্ষাৎকার দিচ্ছিলেন।

উল্লেখ্য, দেশটির দ্বিতীয় বৃহত্তম রাজনৈতিক দল গোলকারের চেয়ারম্যান নোভান্তো। গোলকার দেশটির জোট সরকারের শরিক দল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্দোনেশিয়ায় ভয়াবহ অগ্ন্যুৎপাত, ঘরছাড়া ১১ হাজার মানুষ
ইন্দোনেশিয়ায় ভূমিধসে ১৫ জনের মৃত্যু
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া
বন্যা-ভূমিধসে ইন্দোনেশিয়ায় ২৬ প্রাণহানি
X
Fresh