• ঢাকা রোববার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

পর্নোসাইটে ঢুকলে শুনতে হবে ‘আল্লাহু আকবর’

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৮ নভেম্বর ২০১৭, ১৯:৪০
এখন থেকে চাইলেই কেউ পর্নোসাইটে ঢুকতে পারবেন না। পর্নো ভিডিওর পরিবর্তে শুনতে হবে ধর্মীয় স্লোগান। কোনো মুসলমান পর্নোসাইটে ঢোকার চেষ্টা করলে ‘আল্লাহু আকবর’ এবং হিন্দুদের ক্ষেত্রে ভক্তিমূলক গান বেজে উঠবে। অন্য ধর্মাবলম্বীদের ক্ষেত্রেও তাদের ধর্মীয় স্লোগান বেজে উঠবে।

ভারতের বারানসির বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ডাক্তার ভিএন মিশ্র এবং তার সহযোগী অঙ্কিত শ্রীবাস্তব এমন অ্যাপলিকেশন(অ্যাপ) বানিয়েছেন যা ব্যবহারকারীদের পর্নোসাইটে ঢুকতে বাধা দেবে।

ভিএন মিশ্র এই অ্যাপের নাম দিয়েছেন ‘হর হর মহাদেব’। স্নায়ুতত্ত্ববিদ হলেও নিজেকে তিনি সমাজবিজ্ঞানী, সামাজিক সচেতনতাসম্পন্ন ও পর্নোবিরোধী একজন হিসেবে মনে করেন।

তিনি বলেন, দুই হাজারের বেশি পর্নোসাইটে ঢুকতে বাধা দেবে এই অ্যাপ। তবে আপাতত সেটি শুধু মাইক্রোসফটের উইন্ডোজ অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যাবে। পরে অন্যান্য প্লাটফর্মেও ছাড়া হবে।

এই ধরনের অ্যাপ হিসেবে এটি প্রথম নয়। এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা দেখতে চান কীভাবে অ্যাপটি ধর্মীয় স্লোগান বাজানোর পাশাপাশি পর্নোসাইটে ঢোকা রুখবে।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সুপারিন্টেনডেন্ট ওপি উপাধ্যায় বলেন, এই অ্যাপ সমাজে ছড়িয়ে পড়া মানসিক অবক্ষয় রোধ করবে।

কে/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়