close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

একশ মমতাও পশ্চিমবঙ্গকে বাংলাদেশ বানাতে পারবে না: রাহুল

আন্তর্জাতিক ডেস্ক
|  ১১ নভেম্বর ২০১৭, ১২:২৮ | আপডেট : ১১ নভেম্বর ২০১৭, ১২:৪৩
ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থাকতে একশ জন মমতা এলেও পশ্চিমবঙ্গকে বাংলাদেশ বানাতে পারবেন না। বলেছেন  বিজেপির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাহুল সিনহা। শুক্রবার কলকাতায় দলীয় এক সমাবেশে রাহুল এই মন্তব্য করেন। খবর পার্স টুডের।

রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল সরকারের বিরুদ্ধে ‘দুর্নীতি’ ও ‘গণতন্ত্র হত্যার’অভিযোগে বিজেপির পক্ষ থেকে এদিন এক প্রতিবাদ সমাবেশ করা হয়।

ওই সমাবেশে সংখ্যালঘু মুসলিমদের উদ্দেশ করে রাহুল বলেন, আমরা আপনাদের মর্যাদাসম্পন্ন নাগরিক করতে চাই। তবে ভোটার বানাতে চাই না।

তিনি বলেন, এ রাজ্য হিন্দু-মুসলিম-শিখ-খ্রিস্টান সবার। কিন্তু এখানে বিভিন্ন ধর্ম নিয়ে আলাদা আলাদা লোকাচার করা হচ্ছে। এটা বরদাস্ত করা যায় না।

এসময় রাহুল সিনহা মুসলমানদের এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতার হিজাব পরা নিয়ে তীব্র কটাক্ষ করেন।

মমতাকে উদ্দেশ করে তিনি বলেন, ‘হয় আপনি হিজাব পরে আছেন, নয় বোরখা পরে আছেন, অথবা হাত তুলে আল্লাহকে ডাকছেন অথবা নামাজ পড়ার তামাশা করছেন।’ 

এখানে যদি কোনো মুসলিম থেকে থাকেন তাহলে বুকে হাত দিয়ে বলুন, হিন্দু হয়ে কেউ মুসলিম সাজার নাটক করলে আল্লাহ তার কী শাস্তির বিধান করবেন? প্রশ্ন করেন রাহুল।

রাহুল সিনহার দাবি, ‘হাদিস বলছে, অন্য কোনো ধর্মের মানুষ নামাজ পড়তে পারে না, রোজা রাখতে পারে না। যদি এ কাজ কেউ করে সে মুসলমানদের সবচেয়ে বড় শত্রু। সুতরাং আপনারা বলুন, মুসলমানদের সবচেয়ে বড় শত্রু কে?’

এদিকে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেয়া মুকুল রায় তার ভাষণে প্রত্যয় ব্যক্ত করে বলেন, সামনে পশ্চিমবঙ্গের বিধানসভার নির্বাচনে বিজেপি ক্ষমতায় আসবে।

পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, কলকাতায় মিটিং-মিছিল করতে দেয়া হচ্ছে না। কিন্তু রোহিঙ্গাদের  নাগরিকত্বের জন্য মিছিল হচ্ছে। পুলিশ নিরাপত্তা দিচ্ছে। দেখে লজ্জা হয়! মদ খেয়ে মারা গেলে এখানে দুই লাখ টাকা দেয়া হয়। হজ করলে ১০ লাখ টাকা। কী ধরণের তোষণ এটা? দুর্গাপূজার বিসর্জনে সমস্যা, সরস্বতী পূজা বন্ধ করে দেয়া হচ্ছে। আমরা কি এই বাংলাই চেয়েছিলাম?’

সমাবেশে বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গিয়সহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এ/এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়