• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সৌদি প্রিন্সদের রাজনৈতিক আশ্রয় দেবে হুথিরা!

আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ নভেম্বর ২০১৭, ০৮:৫৬

সৌদিতে দুর্নীতি বিরোধী অভিযানে আটক প্রিন্সদের ইয়েমেনে রাজনৈতিক আশ্রয় দেবার প্রস্তাব দিয়েছে হুথি বিদ্রোহীরা। রোববার যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে একটি দুর্নীতি বিরোধী অভিযানে ১১ প্রিন্সসহ বেশ কয়েকজন বর্তমান ও সাবেক মন্ত্রীকে আটক করা হয়। এর পরই হুথিদের পক্ষ থেকে এ ধরনের প্রস্তাব এলো। খবর আল-জাজিরার।

হুথি বিদ্রোহীদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক আছে এমন একটি সূত্র মঙ্গলবার এ তথ্য জানিয়েছে। ওই সূত্রের বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, হুথি বিদ্রোহীরা সৌদি প্রিন্স অথবা সৌদি নাগরিকদের তাদের ‘ভ্রাতৃপ্রিতম প্রতিবেশী’ ইয়েমেনে ‘স্বাগত’ জানাবে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্র বলছে, আমরা আল সৌদ পরিবার বা সৌদির নাগরিকদের যারা নিপীড়ন-নির্যাতন থেকে বাঁচতে চায়, তাদের আশ্রয় দিতে প্রস্তুত আছি।

ওই সূত্র আরো জানাচ্ছে, এই প্রস্তাবের ব্যাপারে তারা ‘শতভাগ সৎ’ এবং হুথিরা কোনো ‘রাজনৈতিক উদ্দেশ্য’ হাসিলের ব্যাপারে আগ্রহী নয়।

এদিকে হুথি নেতৃত্বাধীন রেভ্যুলুশনারি কমিটির প্রেসিডেন্ট মোহাম্মদ আলি আল-হুথি একটি টুইট পোস্ট করেছেন। সেখানে তিনি রাজপরিবারের কোনো সদস্য বা অন্য কোনো সৌদি নাগরিক নিজেকে দেশটিতে অনিরাপদ মনে করলে ইয়েমেন তাদের স্বাগত জানাবে বলে লিখেছেন।

এর আগে গেলো রোববার ১১ জন প্রিন্স, চারজন মন্ত্রীসহ বেশ কয়েকজন সাবেক মন্ত্রীকে দুর্নীতির অভিযোগে আটক করে সৌদি সরকার।

আটককৃতদের ওই তালিকায় সৌদি আরবের সুপরিচিত আন্তর্জাতিক বিনিয়োগকারী বিলিওনিয়ার প্রিন্স আলওয়ালিদ বিন তালালের নাম রয়েছে। আর সিনিয়র মন্ত্রীদের মধ্যে রয়েছেন ন্যাশনালের গার্ডের প্রধান প্রিন্স মিতাব বিন আব্দুল্লাহ এবং অর্থমন্ত্রী আদেল ফিকাহ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন
X
Fresh