• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ওয়েনস্টেইন আমাকে ধর্ষণ করেছিলেন: নাতাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৬ অক্টোবর ২০১৭, ২৩:৩৯
২০০৮ সালে বাফটা অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের পর লন্ডনের স্যান্ডারসন হোটেলে হলিউডের প্রযোজক হার্ভে ওয়েনস্টেইন আমাকে ধর্ষণ করেছিলেন। অভিযোগ করলেন নরওয়ের অভিনেত্রী ও মডেল নাতাশিয়া মালথে।

বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে ওয়েনস্টেইনের বিরুদ্ধে এই অভিযোগ করেন তিনি।

প্রায় ৫০টি চলচ্চিত্রে অভিনয় করা এই অভিনেত্রী বলেন, ২০০৮ সালের ১০ ফেব্রুয়ারি বাফটা অ্যাওয়ার্ডও অনুষ্ঠান শেষে আমি হোটেলে গিয়ে ঘুমিয়ে পড়ি। কিন্তু বারবার রুমের দরজায় কড়া নাড়ার শব্দে আমার ঘুম ভেঙে যায়। বাইরে থেকে বলা হচ্ছিল দরজা খোল। আমি হার্ভে ওয়েনস্টেইন।

তিনি বলেন, আমি দরজা খুলেছিলাম। ওয়েনস্টেইন ঘরে ঢুকে পরের সিনেমায় অভিনয়ের সুযোগ দেয়ার প্রলোভন দেখিয়ে আমাকে তার সঙ্গে শারীরিক সম্পর্ক করার কথা বলেন। তিনি আমার সঙ্গে জোরজবরদস্তি করেন। আমি বিছানায় বসে ছিলাম। তিনি একপর্যায়ে আমাকে ধর্ষণ করেন।

৪৩ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, এতে আমার কোনো সম্মতি ছিল না। আমি কোনো ধরনের সহযোগিতাও করিনি। ওয়েনস্টেইন কোনো গর্ভনিরোধকও ব্যবহার করেননি। আমি চোখ বন্ধ করে শুধু জঘন্য ব্যাপারটি শেষ হওয়ার অপেক্ষায় ছিলাম। মৃত মানুষের মতোই শুয়ে ছিলাম।

পরদিন একটি সিনেমার স্ক্রিপ্ট হাতে পান নাতাশিয়া। হার্ভের প্রযোজনায় ওই ছবিতে ড্যানিয়েল ডে-লুইস, নিকোল কিডম্যান ও জুডি ডেঞ্চের অভিনয় করার কথা।

নাতাশিয়ার অভিযোগ, সিনেমা নিয়ে আলোচনার জন্য ওয়েনস্টেইন তাকে বেভারলি হিলস পেনিনসুলা হোটেলে দেখা করতে বলেন। তার সঙ্গে সহকারী থাকবেন বলে আশ্বস্ত করেছিলেন। কিন্তু সেখানে যাওয়ার পর হার্ভে আরো এক নারীকে সঙ্গে নিয়ে বিকৃত যৌনতার প্রস্তাব দেন। নাতাশিয়া তখন সেখান থেকে চলে যান।

নরওয়ের এই অভিনেত্রী আরো বলেন, হলিউডে আরো ক্ষমতাধর ব্যক্তির কাছে, যাদের কাছে যৌন হয়রানির শিকার হওয়ার তিক্ত অভিজ্ঞতা আমার রয়েছে। তবে হার্ভের সঙ্গে এ অভিজ্ঞতা সবচেয়ে জঘন্য ছিল।

নাতাশিয়ার আইনজীবী গ্লোরিয়া অলরেড বলেন, হার্ভের বিরুদ্ধে পুলিশের কাছে ধর্ষণের অভিযোগ করবেন কি না, নাতাশিয়া তা নিয়ে ভাবছেন।

নাতাশিয়ার এ অভিযোগের বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি ওয়েনস্টেইন।

৬৫ বছর বয়সী হলিউডের এই প্রযোজকের বিরুদ্ধে লন্ডন, নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসে তদন্ত শুরু হয়েছে। এছাড়া তার দ্য ওয়েনস্টেইন কোম্পানির (টিডব্লিউসি) বিরুদ্ধে তদন্ত চলছে।

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়