• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

‘ট্রাম্প আমাকে কাঁদিয়েছে’

আন্তর্জাতিক ডেস্ক
|  ২৪ অক্টোবর ২০১৭, ১৪:৪৯
সদ্য নিহত এক মার্কিন সেনার বিধবা বলেছেন, ডোনাল্ড ট্রাম্প সমবেদনা জানিয়ে ফোন করার সময় তার স্বামীর নাম বলতে পারেননি। সার্জেন্ট লা ডেভিড জনসনের বিধবা স্ত্রী ম্যাশিয়া জনসন বলেন, কথা বলতে গিয়ে প্রেসিডেন্ট ‘হোঁচট খেয়েছেন’ এবং ‘তার স্বর’ আমাকে কাঁদিয়েছে। খবর বিবিসির।

কিন্তু ট্রাম্প বলেছেন, কোন ধরনের ইতস্তততা ছাড়াই তিনি সার্জেন্ট জনসনের নাম উচ্চারণ করেছেন এবং গভীর শ্রদ্ধা নিয়ে কথা বলেছেন। 

এই মাসের শুরুতে নাইজারে কথিত ইসলামি জঙ্গিদের অতর্কিত হামলায় তিন জন মার্কিন সেনা নিহত হন। এর দুইদিন পর জনসনের লাশ উদ্ধার হলে নিহতের সংখ্যা দাঁড়ায় চারে। তবে কিভাবে তিনি এ দুই দিন নিখোঁজ ছিলেন সেটা এখনো অস্পষ্ট।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে করা ট্রাম্পের ফোনকলকে  ডেমোক্র্যাটিক কংগ্রেসম্যান ফ্রেডেরিকা উইলসন 'অসম্মানজনক' বলে অভিযোগ তোলার পর বিষয়টি আলোচনায় আসে।

উইলসনের এ অভিযোগকে আরও সত্য প্রমাণিত করতে ম্যাশিয়া জানান, “ট্রাম্প তাকে জিজ্ঞাসা করেছিলেন তার স্বামী সামরিক বাহিনীতে যোগদানের সময় কি নামে স্বাক্ষর করেছিলেন।”

ম্যাশিয়া আরও বলেন, “ট্রাম্পের এ আচরণ আমাকে কাঁদিয়েছে। তার স্বরে আমি খুব রেগে গিয়েছি। কিভাবে তিনি এটি বলতে পারেন। তার সামনে আমার স্বামীর রিপোর্ট ছিল। যখন তিনি নাম উচ্চারণ করছিলেন আমি বুঝতে পারলাম, তিনি যেন হোঁচট খেলেন।”

তিনি আরও যোগ করেন, “আমার স্বামী যখন দেশের জন্য যুদ্ধ করেন এবং তার জীবনকে ঝুঁকির মুখে ঠেলে দেন, তখন কেন আপনি তার নামটি মনে রাখতে পারেন না?”

মার্কিন সেনা কর্তৃপক্ষ জানাচ্ছে, কথিত ইসলামি জঙ্গি সংগঠন আইএস ওই হামলার সাথে জড়িত।  সন্ত্রাসবাদ মোকাবেলায় ২০১৩ সাল থেকে মার্কিন সৈন্যরা নাইজারে কাজ করছে। 

এ/এপি

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়