• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানের প্রধানমন্ত্রী চালালেন সামরিক হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক

  ২২ অক্টোবর ২০১৭, ২৩:২৫

সামরিক হেলিকপ্টার চালালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহীদ খাকান আব্বাসি। রোববার পরীক্ষামূলকভাবে একটি সামরিক হেলিকপ্টার চালিয়েছেন তিনি। পাকিস্তানের কোনো প্রধানমন্ত্রী এই প্রথম নিজে হেলিকপ্টার চালালেন। তিনি পরীক্ষামূলকভাবে তুরস্কের তৈরি টি১২৯ হেলিকপ্টার চালান। খবর আল-জাজিরা।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, তুরস্কের তৈরি টি১২৯ এটিএকে হেলিকপ্টারটি আকর্ষণীয় এবং চমৎকার। এটি কেনার পরিকল্পনা ইসলামাবাদ করছে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন, পাকিস্তানের সেনাবাহিনী এটি পরীক্ষা করে দেখছে। এ সময় তুর্কি প্রতিরক্ষাদপ্তর শিল্পখাতের পণ্যকে বিশ্বের অন্যতম সেরা হিসেবেও উল্লেখ করেন তিনি।

তুর্কি এভিয়েশনের পক্ষ হতে পাক প্রধানমন্ত্রীকে উচ্চ প্রযুক্তি সম্পন্ন তুরস্কের নিজস্ব প্রযুক্তিগত নির্মিত এ সামরিক হেলিকপ্টার সর্ম্পকে বিস্তারিত বিফ্রিং করা হয়। তুরস্কের এয়ারস্পেস সিইও তামিল কামিল জানিয়েছেন, হেলিকপ্টারটির ওজন খুবই কম। মিসাইল ও অটোমেটিক ফায়ারিং করতে সক্ষম।

উল্লেখ্য, মধ্য এশিয়ার গুরুত্বপূর্ণ রাষ্ট্র পাকিস্তান। দেশটি পিছিয়ে নেই সামরিক শক্তিতে । নব্বই এর দশকে মালিক হয়েছে পরমাণু প্রযুক্তির। সেই দেশের প্রধানমন্ত্রীর সামরিক হেলিকপ্টার চালানো কোন অস্বাভাবিক কিছু নয়। তাও অন্য দেশের মাটিতে।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ
পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন শাহবাজ শরিফ
শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh