• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মিশরে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে ৩০ পুলিশ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক

  ২১ অক্টোবর ২০১৭, ১৩:১২

মিশরের নিরাপত্তা বাহিনী জানিয়েছে, জঙ্গীদের একটি আস্তানায় অভিযানকালে ৩০ জন পুলিশ সদস্য নিহত হয়েছে। শুক্রবার দেশটির পশ্চিমাঞ্চলীয় একটি মরু এলাকায় অভিযানকালে এই হতাহতের ঘটনা ঘটে। খবর বিবিসি ও আল-জাজিরার।

কর্মকর্তারা জানিয়েছেন, হাসম গ্রুপের সন্দেহভাজন আটজন জঙ্গী একটি অ্যাপার্টমেন্টে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে ওই অভিযান চালানো হয়।

জঙ্গিদের একটি গোপন আস্তানার খবর পেয়ে মরূভূমিতে যায় নিরাপত্তা বাহিনীর ওই দলটি। কিন্তু কাছাকাছি যাওয়া মাত্রই জঙ্গিরা তাদের গাড়িবহর লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায়। পরে রকেট চালিত গ্রেনেড নিয়ে হামলা চালায়।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাজধানী কায়রোর দক্ষিণ-পশ্চিমে বাহারিয়া মরূদ্যানের কাছে জঙ্গিদের একটি আস্তানায় অভিযান চলাকালে এই হতাহতের ঘটনা ঘটেছে। ওই বিবৃতিতে আরো বলা হয়েছে যে, এ ঘটনায় বেশ কয়েক সন্দেহভাজন জঙ্গী নিহত হয়েছে। নিরাপত্তা বাহিনী জঙ্গীদের ধরতে অভিযান চালিয়ে যাচ্ছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

কায়রোর আশেপাশের এলাকাগুলোয় বিচারক এবং পুলিশকে লক্ষ্য করে গত বছর থেকে হামলা চালিয়ে আসছে হাসম গ্রুপ।

হাসমকে মুসলিম ব্রাদারহুডের সশস্ত্র শাখা বলে বর্ণনা করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। কিন্তু মুসলিম ব্রাদারহুড এ অভিযোগ অস্বীকার করেছে। বর্তমানে একটি ইসলামপন্থী বিদ্রোহের মোকাবিলা করছে মিশর। সাম্প্রতিক সময়ে দেশটিতে যেসব জঙ্গিগোষ্ঠী তৎপর হাসম তাদের অন্যতম।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh