• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মিয়ানমারের বিলাসবহুল হোটেলে আগুনে নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ অক্টোবর ২০১৭, ০৮:৫৭

মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে ব্যাপক অগ্নিকাণ্ডে ধ্বংস হয়েছে। ঐতিহ্যবাহী বার্মিজ স্টাইলে তৈরি একটি বিলাসবহুল হোটেল। এ ঘটনায় নিহত হয়েছে অন্তত একজন। আহত হয়েছে আরো অন্তত দুজন।স্থানীয় সময় বৃহস্পতিবার রাত তিনটার সময় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর বিবিসি।

ঐতিহ্যবাহী বার্মিজ স্টাইলে তৈরি হোটেলটির একটি বড় অংশ কাঠ ব্যবহার করে তৈরি করা হয়েছিলো। এটি পর্যটকদের কাছে একটি আকর্ষণীয় একটি স্থাপনা ছিল।

একটি লেকের পাশে ১৯৯০ এর দশকে হোটেলটি তৈরি করা হয়েছিলো। যদিও এর পুরোনো অংশটি তৈরি করা হয়েছিলো ১৯৩০ সালে। যেটি ব্রিটিশ সেনাসদস্যরা ব্যবহার করতো তখন।

আগুন লাগার সঙ্গে সঙ্গে শতাধিক অগ্নিনির্বাপণ কর্মীরা কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় তারা হোটেল থেকে ১৪০জনেরও বেশি অতিথিকে নিরাপদে সরিয়ে নেন।

হোটেলটির একজন মার্কিন অতিথি এডরিয়েনে ফ্রিলট স্থানীয় একটি পত্রিকাকে বলেছেন, তিনি ফায়ার অ্যালার্ম শুনতে পাননি। যখন হোটেলের লোকজন দরজা ধাক্কাধাক্কি করছিলো তখন তিনি জেগে ওঠেন। পরে হোটেল কর্মচারীদের সহায়তায় তিনি বেরিয়ে আসেন।

হোটেলটি থেকে বের করে আনা অতিথিদের ইয়াঙ্গুনে অন্য একটি হোটেলে রাখা হয়েছে। তবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে কোন তথ্য এখনো জানা যায়নি।

হোটেলটির মালিক কর্তৃপক্ষ ঠু গ্রুপের মুখপাত্র টে লেইন বার্তা সংস্থা এএফপিকে বলেছেন আগুন লাগার কারণ জানতে তদন্ত করা হচ্ছে।

ঠু গ্রুপের প্রতিষ্ঠাতা বিতর্কিত বার্মিজ ধনকুবের টে যা, তিনি বার্মার সামরিক শাসনের সময় জান্তা সরকারের খুবই ঘনিষ্ঠ ছিলেন।

এপি/এ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
মিয়ানমার থেকে আবারও ভেসে আসছে গোলাগুলির শব্দ
বাংলাদেশে ঢুকে পড়ল মিয়ানমারের ৩ সেনা
রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে বাংলাদেশকে সমর্থন দিয়ে যাবে তুরস্ক
X
Fresh