• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের হুমকি-ধমকিকে বিপজ্জনক বললেন হিলারি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ অক্টোবর ২০১৭, ২৩:৩৫

উত্তর কোরিয়া বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকি-ধমকি আসলেই বিপজ্জনক ও অদূরদর্শী। বুধবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি ফোরামে এমনটা বলেন দেশটির সাবেক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন। খবর রয়টার্সের।

হিলারি বলেন, ‘উত্তর কোরিয়া ইস্যুতে আমাদের এমন মারমুখো ও আক্রমণাত্মক হওয়ার দরকার নেই। তার চেয়ে উত্তর কোরিয়াকে কূটনৈতিকভাবে আলোচনার টেবিলে নিয়ে আসতে হবে। এক্ষেত্রে চীন অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।’

চলতি বছর প্রায় ছয়টির মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। যার ফলে কোরিয়ান পেনিনসুলাতে এখন উত্তেজনা চরমে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে কথার লড়াইও জমে উঠেছে।

ট্রাম্প উত্তর কোরিয় নেতাকে ‘লিটল রকেট ম্যান’ উপাধি দিয়ে বলেন, তিনি একটি সুইসাইড মিশনে আছেন। এদিকে উত্তর কোরীয় নেতা ট্রাম্পকে ‘মানসিকভাবে অসুস্থ’ ও ‘উন্মত্ত কুকুর’ হিসেবে অভিহিত করেন।

ডোনাল্ড ট্রাম্পের নাম না নিয়ে হিলারি বলেন, ‘কিমের সাথে ঝগড়া করার সময় তার মুখে হাসি ফুটে উঠে দেখবেন!’

দুইজনের মধ্যে এই কথার লড়াই নিয়ে হিলারি ট্রাম্পের সমালোচনাও করেন।

ট্রাম্পের টুইটার লড়াইয়ের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘টুইটারে অপমানজনক লেখাতে উত্তর কোরিয়া লাভবান হয়েছে। আমি মনে করি না, এতে আমেরিকা কোনোভাবে উপকৃত হয়েছে।’

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
ট্রাম্পের সঙ্গে নিজের পার্থক্য তুলে ধরলেন বাইডেন
X
Fresh