• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাংলা ভাগের খেলায় মেতেছে বিজেপি: মমতা

আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ অক্টোবর ২০১৭, ১৪:২৯

আবারও অশান্ত হয়ে উঠেছে ভারতের পশ্চিমবঙ্গের পার্বত্য অঞ্চল দার্জিলিং। আর এজন্য ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকেই(বিজেপি)দুষলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেন, বিজেপির ষড়যন্ত্রেই পাহাড় অস্থির হচ্ছে। তারা বাংলাকে ভাগ করার খেলায় নেমেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

সোমবার নবান্নে দার্জিলিঙের রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠকের পর মমতা এই অভিযোগ করেন। মমতা বলেন, বলতে বাধ্য হচ্ছি, বিজেপি অফিস থেকে এখন কেন্দ্রীয় সরকার চলছে। আর পাহাড় অশান্ত হওয়ার ঘটনায় বিজেপির একজন মন্ত্রীকেও দায়ী করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বিজেপির কয়েক জন নেতা পাহাড় ঘুরে রিপোর্ট দেয়ার পরই বাহিনী তুলে নিল কেন্দ্র। তাও আমাদের এক জন অফিসারের মৃত্যুর ঠিক পরেই। এই সিদ্ধান্ত বিজেপি অথবা কেন্দ্র যেই নিক, আমরা মানি না।

পাহাড়ে বিদেশি শক্তি এবং উত্তর-পূর্বের জঙ্গিগোষ্ঠীগুলি সক্রিয় বলেও দাবি করেছেন মমতা। তিনি বলেন, পাহাড়ের বিষয়টি একেবারেই রাজনৈতিক ভাবে দেখা উচিত নয়। অথচ, সেটাই করা হচ্ছে! তাঁর কথায়, পাহাড়ে রাজনৈতিক সংঘর্ষকে উৎসাহ দেওয়া হচ্ছে। আমি এ ভাবে বলতে চাই না। কিন্তু বলতে বাধ্য হচ্ছি, এক জন সাংসদ ইউপিএ-তে অভিযুক্ত পাহাড়ের নেতাদের সঙ্গে নিয়মিত দেখা করছেন। যত কিছু চক্রান্ত, ষড়যন্ত্র উনি করছেন। সব প্রমাণ আছে আমাদের কাছে।
তবে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় পাল্টা যুক্তি দিয়ে বলেন, মমতাদিদি যখন দার্জিলিংয়ের অশান্তি পুলিশ দিয়ে সামলাতে পারছিলেন না, তখন সেনাবাহিনী এবং কেন্দ্রীয় বাহিনী কোন সরকার পাঠিয়েছিল? এখন তিনিই বলছেন পাহাড় স্বাভাবিক, তা হলে আর কেন্দ্রীয় বাহিনীর কী দরকার?

এ/এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের
X
Fresh