close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

মোদির দপ্তরে আগুন, ২০ মিনিটেই নিয়ন্ত্রণে

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৭ অক্টোবর ২০১৭, ১১:৫৬
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দপ্তর রাইসিনা হিলসের দক্ষিণাংশে একটি রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রী দপ্তরের দ্বিতীয় তলার ২৪২ রুমে গত রাত সাড়ে ৩টায় অগ্নিকাণ্ড ঘটে। খবর এনডিটিভি, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, ইন্ডিয়া টুডে’র।

ঘটনার পর পরই ফায়ার সার্ভিসের ১০টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে। তবে আগুন ২০ মিনিটের মধ্যেই নেভানো সম্ভব হয়েছে। এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

ডিভিশনাল দমকলবাহিনীর কর্মকর্তা গুরমুখ সিং জানিয়েছেন, রুমের ভেতর থাকা কম্পিউটারের ইউপিএসে শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডে সূত্রপাত। একজন সেকশন অফিসার রুমটি ব্যবহার করেন।

প্রধানমন্ত্রীর দপ্তরের দক্ষিণাংশে প্রতিরক্ষা, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, কেবিনেট সেক্রেটারি এবং পররাষ্ট্র সেক্রেটারির অফিস আছে।

গত বছরও রাইসিনা হিলসের দক্ষিণাংশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেবার অবশ্য নিচতলায় মেরামতের সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের মে মাসে ভারতের মহারাষ্ট্রের পুলগাঁওতে সেনা অস্ত্রগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৭ জন নিহত হয়েছিল। সেনাবাহিনী সূত্রের খবর অনুযায়ী নিহতদের মধ্যে ২ জন সেনা কর্মকর্তা এবং ১৫ জওয়ান ছিল। গভীর রাতে নাগপুর শহর থেকে ১১০ কিলোমিটার দূরে পুলগাঁও শহরে অবস্থিত কেন্দ্রীয় সেনা অস্ত্রাগারের গুদাম ঘরে একাধিক বিস্ফোরণ হয়। এরপরই দাহ্যপদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অস্ত্রাগারের পাশে থাকা পাশের গ্রামগুলি থেকে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

এ/এপি 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়