• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্যাঙ্গালুরুতে সিলিন্ডার বিস্ফোরণে ছয় জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ অক্টোবর ২০১৭, ২২:২১

ভারতের ব্যাঙ্গালুরুতে সিলিন্ডার বিস্ফোরণে একটি তিনতলা ভবন ধসে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আটকা পড়েছেন অনেক মানুষ। তাই মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

সোমবার সকালে ব্যাঙ্গালুরু ইজিপুরাতে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন শেষে ব্যাঙ্গালুরুর স্বরাষ্ট্রমন্ত্রী রামালিঙ্গা রেড্ডি ছয় জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, নিহতদের মধ্যে দুইজন নারী ও একটি শিশু রয়েছে। নিহতদের পাঁচজন ধসে পড়া ভবনের বাসিন্দা এবং অপরজন প্রতিবেশী। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সকাল ৭টার দিকে একটি বিকট আওয়াজের পর ভবনধসের ঘটনা ঘটে। এতে ২০ বছরের পুরনো ভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, আশপাশের বেশ কয়েকটি বাড়িতেও ফাটল ধরেছে।

উন্নয়ন বিষয়কমন্ত্রী কে জে জর্জ নিহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ রুপি ও আহতদের ৫০ হাজার রুপি অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন। এছাড়া বাবা-মা হারানো একটি শিশুর (কন্যা) সব দায়িত্ব নিয়েছে রাজ্য সরকার।

গত আগস্ট মাসেও সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছিল এই এলাকায়। সেই ঘটনায় বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল। দুই মাসের ব্যবধানে আবারো সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটল।

কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, একই পরিবারের দগ্ধ ৪ 
চট্টগ্রামে অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণ, চালক নিহত
গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ১৬
গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ১৫
X
Fresh