• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

তাজমহল তৈরি করেছে বিশ্বাসঘাতকরা: বিজেপি নেতা

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ অক্টোবর ২০১৭, ১৬:১৪

ভারতে বিশ্ববিখ্যাত স্থাপনা তাজমহল নিয়ে এক নোংরা রাজনীতির খেলা শুরু হয়েছে। এ মাসের শুরুর দিকে উত্তর প্রদেশের পর্যটন বুকলেট থেকে স্থাপনাটিকে বাদ দেওয়ার পর থেকে এই নোংরামি শুরু হয়েছে।

রাজ্যের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিতর্কিত একজন নেতা সঙ্গীত সিং সোম বলেছেন, এটি তৈরি করেছে বিশ্বঘাতকরা এবং ভারতের সংস্কৃতিতে এটি একটি কলঙ্ক। খবর এনডিটিভির।

রোববার এক অনুষ্ঠানে বিধানসভার সদস্য (এমএলএ) সোম বলেন, উত্তর প্রদেশের পর্যটন বুকলেটে ঐতিহাসিক স্থাপনা হিসেবে তাজমহলের নাম সরিয়ে নেওয়ায় বহু মানুষ উদ্বেগ প্রকাশ করেছে। কিন্তু আমরা কোন ইতিহাসের কথা বলছি? যিনি তাজমহল বানিয়েছেন তিনি তার বাবাকে বন্দি করেছেন। তিনি হিন্দুদেরকে গণহত্যা করতে চেয়েছেন। যদি এটা ইতিহাস হয়, তাহলে এটা খুবই দুঃখজনক এবং আমরা এটা পরিবর্তনের ব্যাপারে আমি নিশ্চয়তা দিচ্ছি।

মুঘল সম্রাট বাবর, আকবর এবং আওরঙ্গজেবকেও সোম বিশ্বাসঘাতক হিসেবে অভিহিত করেছেন। একই সঙ্গে ইতিহাসের পাতা থেকে তাদের নাম মুছে ফেলা হবে বলেও তিনি জানিয়েছেন।

২০১৩ সালে মুজাফফরনগর দাঙ্গায় যে কয়জন রাজনীতিকের বিরুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে, তাদের মধ্যে এই বিজেপি নেতারও নাম রয়েছে। ওই দাঙ্গার ঘটনায় ৬০ জনের বেশি লোক নিহত হয়।

এ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমাকে কেনার মতো ধনী এখনও তারা হননি’
৫ বছর পর এই প্রথম কাশ্মীরে শোভাযাত্রা-সমাবেশ মোদির
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনের আগে বড় ধাক্কা খেলেন মোদি
পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ 
X
Fresh