• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

যৌন কেলেঙ্কারি নিয়ে ট্রাম্পকে আদালতে তলব

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ অক্টোবর ২০১৭, ১৪:৩০

ক্ষমতায় যাবার আগে সামার জারভস নামের এক নারী আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মানহানি মামলা করেছিলেন। এবার ওই মামলায় ডোনাল্ড ট্রাম্পের শিবিরকে তথ্য-উপাত্ত পেশ করার নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শপথ নেয়ার মাত্র দুদিন আগে মানহানির মামলাটি করেন সামার জারভস। একসময় মার্কিন টেলিভিশন এনবিসির শো দ্য অ্যাপ্রেনটিস উপস্থাপনা করতেন ট্রাম্প। ওই অনুষ্ঠানে পঞ্চম সেশনের প্রতিযোগী ছিলেন সামার জারভস।

নির্বাচনের আগে গত অক্টোবরে তিনি অভিযোগ করেন, চাকরির সুযোগ করে দেয়ার কথা বলে ট্রাম্প তাকে যৌন হয়রানি করেন। ২০০৭ সালের ডিসেম্বরে নিউইয়র্কের বেভারলি হোটেলে তিনি ট্রাম্পের সঙ্গে দেখা করতে যান। যেখানে ট্রাম্প ওই নারীর অনুমতি ছাড়াই তাকে চুমু খান। তখন টুইটার বার্তায় ও নির্বাচনী জনসভায় যৌন হয়রানির অভিযোগ করেন সামার জারভস।

তবে জারভসের অভিযোগ অস্বীকার করে আসছিলেন ট্রাম্প। ১৪ অক্টোবর নর্থ ক্যারোলাইনার শার্লটে এক নির্বাচনী সভায় ট্রাম্প জারভসকে ইঙ্গিত করে বলেছিলেন, অভিযোগ সব মিথ্যা। এটি ‘লকার রুম ব্যভিচার’। অর্থ ও রাজনৈতিক উদ্দেশ্য সিদ্ধির জন্য তিনি এই দাবি করেন।

সে সময় জারভস অভিযোগ করেন, ট্রাম্প মিথ্যুক এবং নারীর প্রতি বিদ্বেষপরায়ণ। তিনি তাকে (জারভস) হেয় ও অপমানিত করেছেন বক্তব্যের মাধ্যমে। পরে গত ১৮ জানুয়ারি মানহানির মামলা করেন তিনি।

আদালতের ওই তলবে জারভস ও তার সহযোগীদের করা অভিযোগের ওপর তথ্য উপাত্ত পেশ করার নির্দেশ দেয়া হয়েছে ট্রাম্প ক্যাম্পেইনকে। সেইসঙ্গে আরো যেসব নারীকে ট্রাম্প যৌন হয়রানি করেছেন তার তথ্যও পেশ করতে বলা হয়।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আত্মসমর্পণ করে কারাগারে সাবেক এমপি মান্নান
ছিনতাই করতে গিয়ে গ্রেপ্তার হওয়া ২ পুলিশ সদস্য রিমান্ডে
বিচারপতির স্বাক্ষর জালিয়াতি, আটকে গেল মেয়রের জামিন
গাঁজার জন্য ঘরের টিন বিক্রি, মাকে মারধর
X
Fresh