• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সোমালিয়ায় ট্রাক বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৭৬

আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ অক্টোবর ২০১৭, ১২:৪৬

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে ভয়াবহ ট্রাক বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৭৬ জনে দাঁড়িয়েছে। ঘটনায় প্রায় তিনশ’ লোক আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার দেশটির পুলিশের বরাতে বার্তা সংস্থা আল জাজিরা এ তথ্য জানায়।

পুলিশ কর্মকর্তা ইবরাহিম মোহাম্মদ বলেন, গেলো শনিবারের এ বিস্ফোরণে আমরা বিভিন্ন হাসপাতাল থেকে হতাহতের বিভিন্ন পরিসংখ্যান পাচ্ছি। এদের অধিকাংশই এমনভাবে পুড়ে গেছে যে চেনার উপায় নেই।

তিনি বলেন, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। কারণ আরো তিন শতাধিক লোক আহত হয়েছে, যাদের অনেকের অবস্থা গুরুতর।

একটি হোটেলের প্রবেশ পথের সামনে বিস্ফোরক ভর্তি ট্রাক দিয়ে ঘটানো এই বিস্ফোরণে আরো বহু লোক আহত হয়েছেন। এরপর শহরের মদিনা এলাকায় আরো একটি বোমা হামলা হয়, যাতে পুলিশের ভাষ্য অনুযায়ী আরো দুজন নিহত হয়েছেন।

এ বোমা হামলা কারা চালিয়েছে তা স্পষ্ট নয়। তবে সোমালিয়ায় আল-কায়েদা সংশ্লিষ্ট আল-শাবাব গোষ্ঠী সরকারের বিরুদ্ধে যুদ্ধরত এবং মোগাদিসু তাদের নিয়মিত টার্গেট।

বিস্ফোরণে সাফারি নামের হোটেল ভবনটি ভেঙে পড়েছে এবং আশঙ্কা করা হচ্ছে বহুলোক ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে।

শহরের অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আব্দুল কাদির আব্দি রাহমান ঘটনা সম্পর্কে জানান, এটি একটি স্বাভাবিক দিন ছিল। আমি তখন কর্মস্থলে আমার ডেস্কের পিছনে বসে ছিলাম। বোমা বিস্ফোরণের জায়গাটি আমাদের অফিস থেকে প্রায় এক কিলোমিটার দূরে। হঠাৎ বিকট শব্দ শুনলাম। এরপর দেখলাম কয়েক মিনিটের মধ্যেই সবকিছু ঝাপসা হয়ে গেলো এবং বিস্ফোরণের ধোঁয়ায় আকাশে প্রচণ্ড অন্ধকার ও মেঘাচ্ছন্নতা দেখা যায়। আমি সাথে সাথেই ফোন দিয়ে দলের বাকিদের খবর দেই এবং অ্যাম্বুলেন্স নিয়ে অন্ধকারাছন্ন ধোঁয়া লক্ষ্য করে ঘটনাস্থলের দিকে এগিয়ে যাই।

তিনি বলেন, আমরা কখনো এই ধরনের ধ্বংসযজ্ঞ দেখিনি। এমনকি কল্পনাও করিনি এমন দৃশ্য দেখব। আমাদের ১০ টি অ্যাম্বুলেন্স ছিল যা আহত ও নিহত সবাইকে হাসপাতালে নেয়ার জন্য যথেষ্ট নয়।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তির পর যে কারণে জাহাজ এমভি আবদুল্লাহকে ঘেরা হলো কাঁটাতারে
সোমালিয়ার জলদস্যুদের চেয়েও ভয়ংকর বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
নাবিকদের উদ্ধারে যেভাবে কাজ করছে সরকার, জানালেন পররাষ্ট্রমন্ত্রী
এমভি আবদুল্লাহর ২৩ নাবিকের মুক্তি নিয়ে সুখবর
X
Fresh