• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সোমালিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ অক্টোবর ২০১৭, ০৮:৪১

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে ভয়াবহ বোমা বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির পুলিশ। এর মধ্যে রাজধানীর মদিনা জেলাতে বোমা হামলায় দুজন মারা গেছেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার রাজধানীর কে-ফাইভ জংশনের কাছে প্রথম বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বোমা বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে গুলির শব্দ পাওয়া গেছে। বিস্ফোরণে বেশ কিছু ভবনে ধসে পড়ে এবং কয়েক ডজন গাড়িতে আগুন ধরে যায়।

বিস্ফোরণের পর ঘটনাস্থলের পাশের জনপ্রিয় সাফারি হোটেলের ভেতরে এবং বাইরে সশস্ত্র বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গোলাগুলি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে ব্যাপক ধ্বংসযজ্ঞের চিহ্ন দেখা গেছে।

পুলিশ ক্যাপ্টেন মোহাম্মদ হুসেইন বলেন, ট্রাকে বোমা থেকে প্রথম বিস্ফোরণটি হয়। নিশ্চিতভাবেই প্রাণহানির সংখ্যা বাড়বে। আমরা হতাহতদের সরিয়ে নিতে কাজ করছি। ধ্বংসস্তূপের নিচে আরো মরদেহ আটকে থাকতে পারে।

মুহিদিন আলি নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, আমার দেখা সবচেয়ে বড় ধরনের বিস্ফোরণ এটি। এই বিস্ফোরণ সারা এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

এ পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। আল-কায়েদার অনুসারী স্থানীয় জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের সঙ্গে দেশটির সরকারি বাহিনীর দীর্ঘদিন ধরে লড়াই চলছে।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তির পর যে কারণে জাহাজ এমভি আবদুল্লাহকে ঘেরা হলো কাঁটাতারে
সোমালিয়ার জলদস্যুদের চেয়েও ভয়ংকর বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
নাবিকদের উদ্ধারে যেভাবে কাজ করছে সরকার, জানালেন পররাষ্ট্রমন্ত্রী
এমভি আবদুল্লাহর ২৩ নাবিকের মুক্তি নিয়ে সুখবর
X
Fresh