• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঘানায় গ্যাসের ডিপোতে বিস্ফোরণ, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ অক্টোবর ২০১৭, ২৩:৩৯

ঘানায় প্রাকৃতিক গ্যাসের একটি ডিপোতে বিস্ফোরণে অন্তত ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬৮ জন। আহতদের বেশির ভাগই অগ্নিদগ্ধ হয়েছেন। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যায় দেশটির রাজধানী আক্রার পূর্বাংশে অবস্থিত রাষ্ট্রায়ত্ত জিওআইএল তরল প্রাকৃতিক গ্যাস স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। গ্যাস স্টেশনটিতে বিস্ফোরণের পর বিশাল আকারের অগ্নিগোলক আকাশে উঠতে দেখা যায়। খবর এবিসি নিউজ।

ঘটনাস্থল থেকে দেশটির পরমাণু গবেষণা কেন্দ্রের দূরত্ব বেশ কাছাকাছি। ফলে অনেকের ধারণা ছিল পরমাণু গবেষণা কেন্দ্রে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যদিও পরে জানা যায়, স্থানীয় একটি গ্যাস স্টেশনে এই বিস্ফোরণ হয়। তার পরেই ছড়িয়েছে বিষাক্ত গ্যাস।

আক্রান্ত শহরের যে অংশে ওই গ্যাস স্টেশনটি ছিল সেটি খুবই ব্যস্ততম অঞ্চল। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে। এমনই আশঙ্কা করছে ঘানা সরকার। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের স্থানীয় প্রতিনিধিরা এমনই রিপোর্ট দিয়েছেন।

রোববার সকালে বোঝা যায় পরিস্থিতি কতটা ভয়াবহ। আগুন নেভানোর কাজে অন্তত ২০০ পুলিশকর্মী নেমে পড়ে। পরিস্থিতি খুবই উদ্বেগজনক। আগুন নিয়ন্ত্রণে না আনতে পারলে আরো বিস্ফোরণের সম্ভাবনা থাকছে। সেই কথা মাথায় রেখেই ঘানা সরকার জারি করেছে বিশেষ সতর্কতা।

উল্লেখ্য, তেল ও গ্যাস উৎপাদনকারী দেশ ঘানায় এর আগে ২০১৫ সালে এ ধরনের একটি দুর্ঘটনায় শতাধিক মানুষের মৃত্যু হয়। এবিসি নিউজ।

এপি/জেবি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবা-মাকে খুঁজছে ৫ বছরের অবুঝ শিশু জুনায়েদ
ধান খেয়েছে হাঁস, মারামারিতে নিহত ১
থ্রি-হুইলার ও ট্রলির মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ 
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
X
Fresh