• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফিনল্যান্ডে মসজিদ প্রাঙ্গণে বাংলাদেশিদের মাঝে সংঘর্ষ

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৭ অক্টোবর ২০১৭, ১৮:০২

ফিনল্যান্ডে মসজিদ প্রাঙ্গণে কয়েকজন বাংলাদেশি ব্যাপক তাণ্ডব চালিয়েছেন। নারী নির্যাতনের একটি মামলায় সাক্ষ্য দেয়ার জের ধরে এঘটনা ঘটে।মামলার প্রধান আসামি ফিনল্যান্ড বিএনপির সভাপতি কামরুল হাসান জনি ও তার অনুসারীরা এ তাণ্ডব চালান বলে অভিযোগ ‍উঠেছে।

শুক্রবার দুপুরে জুমআ’র নামাজের সময় হেলসিংকির কনতুলা মসজিদ প্রাঙ্গণের এ ঘটনা নিয়ে ফিনল্যান্ডের প্রায় প্রতিটি জাতীয় দৈনিক ও টেলিভিশনে ফলাও করে সংবাদ প্রচার করা হয়।

যে মসজিদটিতে এ ঘটনা ঘটে তা বাংলাদেশিদেরই তৈরি। কিন্তু এ ঘটনার পর স্থানীয় কর্তৃপক্ষ এখন মসজিদটিকেই সরিয়ে দিতে পারে বলে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন।

এঘটনার সময় ফিনল্যান্ড বিএনপি সভাপতির সঙ্গে আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকও উপস্থিত ছিলেন বলে প্রতক্ষ্যদর্শী কয়েকজন জানিয়েছেন।

পুলিশ জনিসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। সংঘর্ষে গুরুতর আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সামসুল নামের ওই বাংলাদেশির মাথায় অস্ত্রোপচার করতে হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পুলিশ বলছে, ওই হামলায় অন্তত ৬০ জন অংশ নেয়। যাকে ‘নজিরবিহীন’ ঘটনা হিসেবে দেখছেন তারা।

হেলসিংকি পুলিশের সুপারিনটেন্ডেন্ট ইয়োরমা মাক্কোনেন জানান, বেলা দু’টার দিতে তারা যখন ঘটনাস্থলে পৌঁছেন তখন সেখানে অন্তত ৬০ জনকে পেয়েছেন। যদিও সবাই ওই সংঘর্ষে অংশ নেননি।

মসজিদ প্রাঙ্গণে মারামারির কথা পুলিশ নিশ্চিত করলেও তা মসজিদের ভেতরেও হয়েছে কিনা তা এড়িয়ে যান পুলিশ কর্মকর্তা মাক্কোনেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh