• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কঙ্গোয় বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ অক্টোবর ২০১৭, ১৪:৫১

উড্ডয়নের পরপরই একটি সামরিক কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে কঙ্গোতে। এ ঘটনায় বিমানটিতে থাকা ১২ আরোহীর সবাই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কঙ্গোর নাগরিক ছাড়াও আছেন কয়েক বিদেশিও।

খবর হিন্দুস্তান টাইমসের।

আল জাজিরাকে দেশটির প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্পিন আতামা তাবে বলেছেন, ‘আজ (শনিবার) সকালে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে এবং বিমানে থাকা ১২ জনের সবাই নিহত হয়েছেন।’

বিমানবন্দরের পরিচালক জর্জ তাবোরা জানান, উড়ার একটু পরেই কারিগরি ত্রুটির কারণে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে বিমানটির রেডিও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পর্যাপ্ত নিরাপত্তার অভাবে কঙ্গোতে প্রায়ই এ ধরনের বিমান দুর্ঘটনা ঘটে।

তিনি বলেন, উড্ডয়নের পরপরই বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয় এবং কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। বিমানে থাকা সবাই মারা গেছেন বলেও জানান তিনি।

স্থানীয় গণমাধ্যমে তাৎক্ষণিকভাবে বলা হয়, ১০ জন যাত্রী নিয়ে বিমানটি দেশটির পূর্বাঞ্চল বুকাভুতে যাচ্ছিল। কিন্তু উড্ডয়নের পরপরই তা বিধ্বস্ত হয়।

বিমানবন্দরের পরিচালক জর্জ তাবোরা এক বিবৃতিতে বলেছেন, স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে সামরিক কার্গো বিমানটি উড্ডয়নের অল্প সময়ের মধ্যেই বিধ্বস্ত হয়।

প্রত্যক্ষদর্শী এক সেনা অফিসার বলেছেন, বিমানটি উড্ডয়নের পরপরই আগুন ধরে যায় এবং সেনাবাহিনী নিয়ন্ত্রিত একটি এলাকায় বিধ্বস্ত হয়।

বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, বিমানগুলো নিম্নমানের হওয়ায় কঙ্গোতে প্রায়ই এমন ঘটনা ঘটছে। তাছাড়া দেশটিতে বাণিজ্যিকভাবে যেসব বিমান চালানো হয় তাতে নিষেধাজ্ঞা রয়েছে ইউরোপিয়ান ইউনিয়নের।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫
ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৭
ইউক্রেনের ৬৫ যুদ্ধবন্দি নিয়ে রাশিয়ার সামরিক বিমান বিধ্বস্ত
কানাডায় বিমান বিধ্বস্ত হয়ে ৬ জনের প্রাণহানি
X
Fresh