• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শ্রীলঙ্কায় রোহিঙ্গাদের ওপর বৌদ্ধ ভিক্ষুদের হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০২

শ্রীলঙ্কায় জাতিসংঘের একটি সেফ হাউজে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ওপর হামলা চালিয়েছে চরমপন্থী বৌদ্ধরা। মঙ্গলবার রাজধানী কলম্বোতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

এ ঘটনার পর ওই সেফ হাউজে থাকা ৩১ রোহিঙ্গা শরণার্থীকে অন্যত্র সরিয়ে নিতে বাধ্য হয়েছেন কর্মকর্তারা।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানিয়েছেন, সন্দেহভাজন দুই ভারতীয় মানবপাচারকারীর মাধ্যমে গেলো এপ্রিলে সাগর পাড়ি দিয়ে শ্রীলঙ্কায় আসে এসব রোহিঙ্গা। পরে তাদেরকে পুলিশের একটি ডিটেনশন সেন্টারে রাখা হয়।

সিনহালি জাতিকা বালামুলুওয়া নামের একটি চরম জাতীয়তাবাদী গ্রুপ তাদের ফেসবুক পেজে লাইভ সম্প্রচারে দেখানো হয়েছে, বৌদ্ধ ভিক্ষু ও কিছু বেসামরিক নাগরিক ওই সেফ হাউজের ওপর হামলা চালায়।

এ সময় তারা চিৎকার করে স্লোগান দিচ্ছিল, ‘সন্ত্রাসীদের এ দেশে আশ্রয় নয়।’ হামলার নেতৃত্বদানকারী আকমিমানা দায়ারাত্নে নামে এক বৌদ্ধ ভিক্ষু এ সময় বলেন, ‘এই রোহিঙ্গারা সন্ত্রাসী। তারা মিয়ানমারে আমাদের বৌদ্ধ ভিক্ষুদের হত্যা করেছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেছেন, আমরা হামলাকারীদের সরিয়ে দিয়েছি এবং রোহিঙ্গাদের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ পরে রোহিঙ্গাদের জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআই-এর কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেছে।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
চট্টগ্রাম টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ
সর্বনিম্ন ১০০ টাকায় দেখা যাবে চট্টগ্রাম টেস্ট
শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন সাকিব
X
Fresh