• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুক নিয়ে ট্রাম্পের অভিযোগ অস্বীকার করলেন জাকারবার্গ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৩

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সঙ্গে যোগসাজশ করে ফেসবুক সব সময় তার বিরোধী হিসেবে ভূমিকা রেখে আসছে। এমন মন্তব্য আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তবে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ এ অভিযোগ অস্বীকার করেছেন।

ট্রাম্পের দাবি, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সবসময়ই তার বিরুদ্ধে।

বুধবার টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘ফেসবুক সবসময় ট্রাম্প-বিরোধী। সামাজিক মাধ্যমগুলোই ট্রাম্প-বিরোধী, ভুয়া বার্তা দেয়। এমনকি নিউ ইয়র্ক টাইমস এবং ওয়াশিংটন পোস্টও ট্রাম্প-বিরোধী হিসেবে ভূমিকা রাখছে। তা হলে কি সব যোগসাজশ?’

সামাজিক মাধ্যম নিয়ে এমন মন্তব্যের পরে জাকারবার্গ বলেন, রাজনীতির দু’পক্ষই ফেসবুকের নানা কিছু নিয়ে হতাশ হয়েছে কারণ এগুলো তাদের পক্ষে ছিলো না।

অভিযোগ আছে, আমেরিকার ২০১৬ সালের নির্বাচনে রাশিয়া যে হস্তক্ষেপ করেছে তাতে ফেসবুকের মতো সামাজিক যোগাযোগের মাধ্যমকে ব্যবহার করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ খুব শিগগিরই এই তদন্ত কর্মকর্তাদের সাইটটিতে প্রদর্শিত তিন হাজারেরও বেশি রাজনৈতিক বিজ্ঞাপন জমা দেবে।

ফেসবুক মনে করছে, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় ও পরে ওই বিজ্ঞাপনগুলোতে অর্থায়ন করেছে রাশিয়ার কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে সাক্ষ্য দিতে আগামী ১ নভেম্বর আমেরিকার কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের ইন্টেলিজেন্স কমিটির কাছে হাজির হতে বলা হয়েছে ফেসবুক, টুইটার ও গুগলকে। সিনেট ইন্টেলিজেন্স কমিটিতে যাওয়ার নিমন্ত্রণ পাওয়ার বিষয়টি জানিয়েছে ফেসবুক ও গুগল কর্তৃপক্ষ।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
নিজেকে যে কারও চেয়ে বেশি ইসরায়েলপন্থী দাবি ট্রাম্পের
জরিপে জনপ্রিয়তায় এগিয়ে ট্রাম্প
জাকারবার্গের স্ত্রীর লকেট হারানোর পর উধাও হয় ফেসবুক!
X
Fresh