• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেশে ফিরলেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫০

লন্ডন থেকে দেশে ফিরলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটার দিকে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি ফ্লাইটে ইসলামাবাদ পৌঁছান তিনি।

দেশটির গণমাধ্যম ডন জানায়, মঙ্গলবার অ্যাকাউন্টেবিলিটি কোর্টের সামনে হাজির হবেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) প্রধান।

প্রায় এক মাস আগে ক্যানসারে আক্রান্ত স্ত্রী কুলসুম নওয়াজকে দেখতে লন্ডন যান নওয়াজ। আর এরপর থেকেই বিরোধীরা গুঞ্জন তুলেছিল নওয়াজ আর দেশে ফিরবেন না।

গেলো ১৭ সেপ্টেম্বর নওয়াজের শূন্য আসনের উপনির্বাচনে বিজয়ী হয়েছেন তার স্ত্রী কুলসুম নওয়াজ।

বিরোধী দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) আশঙ্কা জানিয়েছিল, রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবং মামলাগুলো মোকাবিলা করার ভয়ে নওয়াজ সহসা দেশে নাও ফিরতে পারেন। অবশেষে বিরোধীদের সেই আশঙ্কাকে মিথ্যে প্রমাণ করে সোমবার দেশে ফেরেন তিনি।

তবে নওয়াজের মেয়ে মরিয়ম, ছেলে হাসান ও হুসেইনসহ পরিবারের অন্য সদস্যরা এখনও লন্ডনে আছেন।

সকালে নওয়াজ বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে জাতীয় পরিষদের স্পিকার আয়াজ সাদিক, পিএমএলএনের তথ্য সচিব সিনেটর মুশাহিদুল্লাহ খান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তালাল চৌধুরী এবং প্রধানমন্ত্রীর বিমান বিষয়ক উপদেষ্টা সর্দার মেহতাব তাকে স্বাগত জানান।

পরে নিজ দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে পাঞ্জাব হাউসে অনির্ধারিত একটি বৈঠক করেন তিনি। ওই বৈঠকে নওয়াজের অ্যাকাউন্টেবিলিটি কোর্টের সামনে হাজির হওয়া প্রসঙ্গে আলোচনা করা হয়েছে।

বৈঠকের পর পিএমএলএনের সিনেটর আসিফ কিরমানি সাংবাদিকদেরকে বলেন, মঙ্গলবার আদালতে হাজিরা দেওয়ার পর নওয়াজ একটি সংবাদ সম্মেলন করবেন।

এপি/ওয়াই/জেবি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh