• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আমেরিকায় হামলা অনিবার্য হয়ে পড়েছে : উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১০

আমেরিকার মাটিতে রকেট হামলা অনিবার্য হয়ে পড়েছে। এমন হুঁশিয়ারি দিয়েছেন উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং হো। শনিবার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেয়ার সময় এমন মন্তব্য করেন তিনি। খবর আল-জাজিরা।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে ‘রকেটম্যান’বলা এবং দেশটির সমুদ্রসীমার ওপর দিয়ে মার্কিন যুদ্ধবিমান টহল দেয়ার পরই এ ধরনের হুমকি দিল পিয়ংইয়ং।

রি ইয়ং হো জানান, প্রেসিডেন্ট কিম বলেছেন, আমেরিকা যদি তার দেশের বিরুদ্ধে কোনো ধরনের হামলা চালায়, পিয়ংইয়ং তার উপযুক্ত জবাব দেয়ার জন্য প্রস্তুত আছে।

তিনি আরো বলেন, ‘পারমাণবিক শক্তি অর্জন করতে আমরা আর মাত্র সামান্য দূরে অবস্থান করছি। আমেরিকার মতো সক্ষমতা অর্জন করতে পিয়ংইয়ং যে পারমাণবিক কর্মসূচি হাতে নিয়েছে অবরোধ আরোপ করে তা বন্ধ করা যাবে না বলেও উল্লেখ করেন তিনি। এসময় ডোনাল্ড ট্রাম্পকে ‘শয়তান প্রেসিডেন্ট’ বলেও মন্তব্য করেন রি ইয়ং।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার ট্রাম্প কিমকে ‘ম্যাডম্যান’ হিসেবে আখ্যায়িত করেন। অবশ্য তার আগের দিন কিম ট্রাম্পকে ‘মানসিক বিকারগ্রস্ত’বলে মন্তব্য করেন। আর শনিবার রি ইয়ং অভিযোগ করেন, ট্রাম্প জাতিসংঘকে ‘দুর্বৃত্তদের আড্ডাখানা’ বানানোর চেষ্টা করছেন।

এর আগে বৃহস্পতিবার ডোনাল্ড ট্রাম্প পিয়ংইয়ংয়ের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেন।

এছাড়া, চলতি মাসের শুরুর দিকে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ দেশটির পরমাণু ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিয়ন্ত্রণের উদ্দেশ্যে নিষেধাজ্ঞা আরোপ করে।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
খাদ্যের বিনিময়ে রাশিয়াকে ৬৭০০ কনটেইনার অস্ত্র দিয়েছে উ. কোরিয়া!
X
Fresh