• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে ফের সাংবাদিক হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১২

ভারতের পাঞ্জাবের মোহালিতে নিজ বাড়ি থেকে সিনিয়র সাংবাদিক কেজে সিং এবং তার মা’র মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে দুষ্কৃতকারী বাড়িতে হামলা চালায় বলে ধারণা করা হচ্ছে। শনিবার দুপুরের দিকে ঘটনাটি সাংবাদিকের সামনে আনেন সাংবাদিকের পরিবারের সদস্যরা। ঘটনায় সরকারের পক্ষ থেকে বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। খবর হিন্দুস্থান টাইমসের।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দপ্তরের মুখপাত্র জানায়, এসএএস নগরের বৃদ্ধ মাকে নিয়ে থাকতেন ৬৪ বছরের কেজে সিং। তার গলার নলি কাটা ছিল। ৯২ বছর বয়সী মা গুরচরণ কাউরের মরদেহ গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করা হয়েছে। দু’জনের ঘাড়ে মিলেছে একাধিক আঘাতের চিহ্ন।

মোহালির ডেপুটি পুলিশ সুপার আলম বিজয় সিং জানিয়েছেন, ঘটনায় খুনের মামলা শুরু করা হয়েছে। সন্দেহজনক এই খুনের তদন্তে বিশেষ তদন্তকারী দলও গঠন করা হয়েছে।

সাংবাদিকের গাড়ির কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন তিনি। তবে তদন্তের কারণে এর থেকে বেশি কিছু জানাতে রাজি হননি ওই পুলিশের এ কর্মকর্তা। সাংবাদিকের বাড়িতে কোন সিসিটিভি ছিল না।

আততায়ীরা ঘটনাটিকে চুরির রূপ দিতে চাইলেও, এর পেছনে বড় কোনও চক্রান্ত রয়েছে বলে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন মোহালি পুলিশের আরেক কর্মকর্তা এইচএস আটওয়াল। তিনি জানান, বাড়ির অনেকাংশই ছিল লণ্ডভণ্ড। গাড়ি ও এলইডি টিভি হত্যাকারীরা নিয়ে গেছে।

সাংবাদিক কেজে সিং ইন্ডিয়ান এক্সপ্রেসের নিউজ এডিটর ছিলেন। এছাড়া ট্রিবিউন এবং টাইমস অব ইন্ডিয়ার হয়েও কাজ করেছেন। বর্তমানে কানাডা ভিত্তিক একটি ম্যাগাজিনের জন্য কাজ করছিলেন তিনি।

উল্লেখ্য, চলতি মাসের প্রথমেই প্রখ্যাত সাংবাদিক গৌরী লঙ্কেশ খুন হন বেঙ্গালুরুর নিজ বাসভবনের সামনে। আর গেলো বুধবার ত্রিপুরায় সংবাদ সংগ্রহ বরতে গিয়ে খুন হন শান্তনু ভৌমিক।

ওয়াই/এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
বাবাকে ছুরিকাঘাতে হত্যা, ছেলে পলাতক 
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
X
Fresh