• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বের সবচেয়ে ধনী নারীর মৃত্যু

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪১

বিশ্বের সবচেয়ে ধনী নারী লিলিয়ান বেটেনকোর্ট মারা গেছেন। ৯৪ বছরের লিলিয়ান বিখ্যাত প্রসাধনী প্রতিষ্ঠান লরিয়েলের উত্তরাধীকারী ছিলেন। তার মৃত্যুর বিষয়টি পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসি।

এক বিবৃতিতে জানানো হয়েছে, রাতে ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়েছে। ২০১৭ সালের এক হিসেব অনুযায়ী লিলিয়ানের সম্পত্তির পরিমাণ ৩৩ বিলিয়ন ইউরো ছিলো। সে হিসেবে তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী নারী।

২০১২ সালে লরিয়েল কোম্পানির বোর্ড থেকে সরে আসেন বেটেনকোর্ট। সে সময় থেকে তাকে খুব কমই প্রকাশ্যে দেখা গেছে।

উত্তরাধিকার সূত্রে বিপুল সম্পদের মালিক হলেও শীর্ষ পর্যায়ে যেতে যথেষ্ট কর্মদক্ষতার পরিচয় দিয়েছেন তিনি। বিশ্বের প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বস চলতি বছরের তালিকায় বিশ্বের শীর্ষ ধনী নারী হিসেবে লিলিয়ান বেটেনকোর্টের নাম প্রকাশ করে।

এক বিবৃতিতে কোম্পানির চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী জিন পল আগোন বলেন, ‘আমাদের সবার কাছে প্রশংসার একজন মানুষ ছিলেন লিলিয়ান বেটেনকোর্ট। তিনি সবসময় লরিয়েল কোম্পানি এবং এর কর্মীদের দেখভাল করেছেন। এই কোম্পানির সাফল্য এবং উন্নতির সঙ্গে তিনি জড়িয়ে ছিলেন।’

তিনি আরো বলেন, ‘লিলিয়ান ব্যক্তিগতভাবে বহু বছর ধরে এই কোম্পানিকে সফলতা দিয়ে গেছেন। বিশ্বের মহান এই সুন্দরী নারী আমাদের ছেড়ে গেছেন। আমরা তাকে কখনই ভুলব না।’

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৯০ বছর ধরে সংরক্ষিত বইয়ের মানব চামড়ার মলাট সরিয়ে নিলো হার্ভার্ড
বিলিয়নেয়ারদের সংখ্যায় বিশ্বে তৃতীয় মুম্বাই
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বিশ্ববাজারে স্বর্ণের দামে সর্বোচ্চ রেকর্ড
X
Fresh