• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমেরিকা একটু উস্কানি দিলেই হামলা : কিম

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫৭

একটু উস্কানি দিলে পরমাণু হামলা চালিয়ে পুরো আমেরিকা ধ্বংস করে দেয়া হবে বললেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে প্রথম জাতিসংঘে দেয়া ভাষণে উত্তর কোরিয়াকে আক্রমণ করেন ডোনাল্ড ট্রাম্প। আর এর পাল্টা জবাবও দিলেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট।

এক বিবৃতিতে উত্তর কোরিয়ার পক্ষে থেকে জানানো হয়েছে, পাশাপাশি বিন্দুমাত্র উস্কানি দেয়া হলে আমেরিকায় আগাম হামলা চালিয়ে শত্রুর ঘাঁটিগুলো গুঁড়িয়ে দেয়া হবে বলেও হুমকি দেয়া হয়েছে।

উত্তর কোরিয়ার সরকারি সংস্থা কেসিএনএ দাবি করছে, নজিরবিহীন সমস্যা থাকা সত্ত্বেও উত্তর কোরিয়া বিশ্বের সবচেয়ে শক্তিশালী পরমাণু শক্তিধর দেশ হয়ে উঠেছে। উত্তর কোরিয়া কোন নিষেধাজ্ঞা, চাপ বা যুদ্ধের বিন্দুমাত্র তোয়াক্কা করে না।

এদিকে ক্ষমতাধর দেশসমূহের সতর্কবার্তা অগ্রাহ্য করে একের পর এক সামরিক দাপট দেখিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। জাপানের উপর দিয়ে ক্ষেপণাস্ত্র ছুড়ে পুরো এশিয়া-প্যাসিফিক অঞ্চলের উত্তেজনাও বাড়িয়ে দিয়েছে তারা।

উত্তর কোরিয়া আরো জানিয়েছে, আমেরিকা যদি যুদ্ধের পথ বেছে নেয়, তাহলে উত্তর কোরিয়াও তার যোগ্য জবাব দিতে তৈরি। এতে আমেরিকার বেশি ক্ষতি হবে বলে দাবি করা হয়েছে।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া প্রথম ভাষণে ট্রাম্প বলেছিলেন, আমেরিকা বা তার মিত্রদের ওপর হামলা চালালে উত্তর কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেয়া হবে। ট্রাম্পের এমন বক্তব্যের পরই উত্তর কোরিয়ার পক্ষ থেকে এইসব তথ্য জানানো হয়।

এপি/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর  ইসরায়েলের হামলায় ৮১ ফিলিস্তিনি নিহত
X
Fresh