• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

লন্ডনের পাতাল স্টেশনে বিস্ফোরণে আহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২১:৩১

লন্ডনের পাতাল স্টেশনে বিস্ফোরণের ঘটনায় ১৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে এবং তখনই তাদের হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছে লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস।

শুক্রবার স্থানীয় সময় সকাল আনুমানিক আটটা ২০ মিনিটে লন্ডনের দক্ষিণ-পশ্চিম অংশের ফুলহামে ‘পারসনস গ্রিন’ পাতাল স্টেশনে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

স্টেশনে ট্রেনটি থামার পর ডিসট্রিক্ট লাইনের একটি বগিতে হঠাৎ বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় কাজে ছোটা মানুষে ভর্তি ছিল ট্রেনটি। ঘটনার পাঁচ মিনিটের মধ্যেই পুলিশের সশস্ত্র বাহিনীর সদস্য, চিকিৎসক দল এবং দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের শব্দ আর ধোঁয়ায় আতঙ্কিত হয়ে লোকজন ছোটাছুটি শুরু করে। এতে পদদলিত হয়েই বেশির ভাগ লোক আহত হয়েছেন বলে জানা গেছে। তারা ঘটনাটিকে ‘সন্ত্রাসী কাণ্ড’ হিসেবে বিবেচনায় নিয়ে তদন্ত করেছে।

প্রধানমন্ত্রী থেরেসা মে এক টুইটবার্তায় ভুক্তভোগী ব্যক্তিদের প্রতি সমবেদনা জানিয়েছেন। ঘটনা পরবর্তী জরুরি সেবায় নিয়োজিতদের সাহসের প্রশংসা করেছেন।

সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে লন্ডন মেয়র সাদিক খান বলেছেন, লন্ডন কখনো সন্ত্রাসবাদের কাছে হার মানবে না বা ভীত হবে না।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
লন্ডনের পুলিশ স্টেশনে আগুন
X
Fresh