• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘অবকাশ যাপনের জন্যই’ ফায়েদের সঙ্গে সম্পর্ক ডায়নার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ আগস্ট ২০১৭, ১৫:৪৪

শুধু গ্রীষ্মের অবকাশ যাপনের জন্যই ডোডি আল ফায়েদের সঙ্গে সম্পর্ক গড়েন প্রিন্সেস ডায়না। দাবি করলেন ডায়নার সাবেক একান্ত-সচিব মাইকেল গিভিংস।

বিশ্বের অন্যতম আলোচিত এ জুটির মৃত্যুর প্রায় ২০ বছর পর দ্য সানকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, তাদের মধ্যে সত্যিকারের প্রেম কখনই ছিল না। আর তাদের সম্পর্ক বেশি দিন টেকার সম্ভাবনাও কম ছিল।

গিভিংস দাবি করেন বলেন, প্রিন্সেস ডায়না ফায়েদের সঙ্গে শুধু অবকাশ যাপনের জন্যই ফ্রান্সে গিয়েছিল। আমার মনে হয়েছিল, তাদের সম্পর্ক যেকোনো সময়ই বিচ্ছেদ হয়ে যেত।

২০ বছর আগে ফায়েদের সেন্ট ট্রোপজে বোটে দু’জনের অন্তরঙ্গ কিছু মুহূর্তের ছবি বিশ্ব গণমাধ্যমে প্রকাশ পায়। গুজব ছিল কয়েক দিনের মধ্যেই বাগদান হচ্ছে তাদের। এজন্য মন্টি কার্লো থেকে আংটিও কেনা হয়েছে।

শুধু তাই নয় এমন গুজবও রটে, ফায়েদের সন্তানের মা হতে চলছেন ডায়না।

এ গুজবগুলো উড়িয়ে দিয়ে ডায়নার সাবেক একান্ত-সচিব বলেন, বোটে থাকা ছবিগুলো দেখলেই বোঝা যাবে গ্রীষ্মের ছুটি কাটানোর জন্যই সেখানে ছিলেন তারা।

ডায়নাকে নিয়ে এখনো অনেকেই বিরক্ত উল্লেখ করে তিনি বলেন, যদি ডায়নাকে রানী হিসেবে পদস্থ হতেন তাহলে এ নিয়ে দাঙ্গা হবার সম্ভাবনা ছিল।

তিনি জানান, ডায়নার মৃত্যুর পর কফিনের পেছনে দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির হাটা নিয়েও তার অসঙ্গতি ছিল তার। কিন্তু সেসময় মুখ খোলার মতো পরিস্থিতি ছিল না।

১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে অবকাশ যাপনকালে সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় দুজনের। মৃত্যু আগে ৯ দিন একসঙ্গে ছিলেন তারা।

ডায়না ও ফায়েদের এ মৃত্যুর পেছনে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই সিক্সের হাত রয়েছে বলে দাবি করে আসছেন ফায়েদের বাবা মিশরের মিলোনিয়ার মোহাম্মদ আল ফায়েদ।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh