• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফের নামাজ নিয়ে মন্তব্য করে সমালোচনায় যোগী আদিত্যনাথ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ আগস্ট ২০১৭, ১৬:৪৪

ফের নামাজ পড়া নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শিবভক্তদের বার্ষিক তীর্থযাত্রা (কানওয়ার যাত্রা) ও জন্মাষ্টমী উৎসব নিয়ে বেশ কিছু নিয়মবিধি চালু করেছিল সরকার। সেই প্রসঙ্গ তুলেই যোগী নামাজ নিয়ে মন্তব্য করে বিতর্ক বাধালেন।

যোগী বলেছেন, যদি রাস্তায় নমাজ পড়া বন্ধ করতে না পারি তাহলে আমার কোনও অধিকার নেই কানওয়ার যাত্রায় জোরে মিউজিক বাজানো বন্ধ করা বা পুলিশ স্টেশনের ভিতরে জন্মাষ্টমী পালন বন্ধ করার।

রাস্তায় নামাজ পড়া বন্ধ নিয়ে যোগীর এই মন্তব্যের সমালোচনা করছেন রাজনৈতিক নেতারা। পাশাপাশি সোশ্যাল মিডিয়াগুলোতেও তাকে নিয়ে ব্যাপক বিতর্ক চলছে।

এর আগে অখিলেশ যাদবের সরকার পুলিশ স্টেশনের ভেতরে জন্মাষ্টমী পালন বন্ধ করে। এছাড়া কানওয়ার যাত্রাতেও খুব জোরে মিউজিক চালানো বন্ধ করে দেয়া হয়। সেই প্রেক্ষিতে যোগী বলেন, মসজিদের আজানের সময়ও জোরে মিউজিক চলে, লাউড স্পিকার বাজানো হয়।

যে সরকারি কর্মকর্তারা ওই নিষেধাজ্ঞা জারি করেছেন তাদের উদ্দেশে যোগী বলেন, সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠানেই যাতে মাইকের ব্যবহার নিষিদ্ধ হয়, তা নিশ্চিত করতে হবে। কোনও ধর্মীয় উপাশনালয়ের বাইরে যেন আওয়াজ না যায়।

পাশাপাশি সারা রাজ্যে গো-হত্যা বন্ধ ও গো-মাংস ভক্ষণ প্রসঙ্গেও আদিত্যনাথ নিজের সরকারের সিদ্ধান্তের স্বপক্ষে বলেন, ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল ও সুপ্রিম কোর্টের রিপোর্ট সামনে আসার পরই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে চলতি বছরের মার্চে ক্ষমতাতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) থেকে নির্বাচন করে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন যোগী। এর কয়েকদিন পর সুর্য নমস্কারের সঙ্গে নামাজের মিল রয়েছে এমন মন্তব্য করে সমালোচনায় পড়েন কট্টর হিন্দুপন্থী এ নেতা।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজান হওয়ার আগে নামাজ পড়া যাবে?
আজান শুরু হতেই বক্তব্য বন্ধ করলেন প্রধানমন্ত্রী
X
Fresh