• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দশ হাজার ডিমের ওমলেট (ভিডিও)

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৭ আগস্ট ২০১৭, ১২:০৫

দশ হাজার ডিমের ওমলেট। বিষয়টি আপনার বিস্ময় বাড়ালেও সত্যি সত্যি বেলজিয়ামে এবার ১০ হাজার ডিম দিয়েই তৈরি করা হল একটি ‘জায়েন্ট’ ওমলেট।

প্রায় প্রতি বছরই বিশ্বের নানা প্রান্তে সব থেকে বড় পিৎজা কিংবা সব থেকে বড় কেক বানানোর প্রতিযোগিতা হয়। সেখানে আয়োজকদের লক্ষ্য থাকে রেকর্ড গড়া। তবে গেলো ২২ বছর ধরে বেলজিয়ামের শহর মালমেডিতে অনুষ্ঠিত হয়ে আসছে ডিমের ওমলেট বানানোর উৎসব।

২২ বছরের এই ঐতিহ্য ধরে রাখতে এবারো হাজির হয়েছিলেন কয়েক হাজার মানুষ। এবার লক্ষ্য ছিল ১০ হাজার ডিম দিয়ে তৈরি করা হবে ওমলেট। দশ হাজার ডিমের ওমলেট তৈরির জন্য আয়োজকদের প্রস্তুতির কোনো কমতি ছিল না। ওমলেট বানানোর জন্য বিশাল আকারের কড়াই সংগ্রহ করা, অংশগ্রহণকারীদের নিরাপত্তা সব বিষয়ই দেখভাল করতে হয়েছে আয়োজকদের।

পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী যথাসময়ে হাজির হয়ে যায় কয়েক হাজার মানুষ। প্রত্যেকের হাতেই শুধু ডিম। আর সেই ডিম দিয়ে খাওয়ার উপযোগী ওমলেট তৈরির জন্য নিয়োগ দেয়া হয়েছিল বেশ কয়েকজন দক্ষ রাঁধুনীকে।

অনুষ্ঠানে হাজির হয়েছিলেন খোদ মেয়রও। অংশগ্রহণকারীদের পাশাপাশি দর্শকরাও বেশ উপভোগ করেছেন দশ হাজার ডিম দিয়ে ওমলেট বানানোর এই মহোৎসব।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh