• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডেনমার্কের সাবমেরিন থেকে নিখোঁজ নারী সাংবাদিক, গ্রেপ্তার সাবমেরিন মালিক

অনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট ২০১৭, ২০:০৭

ডেনমার্কে সাবমেরিন থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন কিম ওয়াল নামের এক নারী সাংবাদিক। তার কোনো খোঁজ এখনো পাওয়া যায়নি। এরইমধ্যে পুলিশ সাবমেরিনটির মালিক ও চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনেছে এবং গ্রেপ্তার করেছেন সাবমেরিনটির মালিক পিটার ম্যাডসেন।

গ্রেপ্তার হওয়া পিটার ম্যাডসেন অবশ্য তার বিরুদ্ধে আনা অভিযোগের জবাবে জানান, তিনি কোনো অপরাধ করেননি। ওই নারী সাংবাদিককে তিনি সাবমেরিন থেকে ঠিকমতো নামিয়ে দিয়েছিলেন।

নিউ ইয়র্ক টাইমস, দ্য গার্ডিয়ান ও ভাইস ম্যাগাজিনসহ বিভিন্ন গণমাধ্যমে ফ্রিল্যান্স সাংবাদিক হিসেবে কাজ করেন কিম ওয়াল। তার রহস্যজনক নিখোঁজের ঘটনাটি নিয়ে ডেনমার্কে তুমুল আলোচনা চলছে।

গেলো শুক্রবার কিম ওয়ালের সঙ্গী প্রথমে এ ঘটনা পুলিশকে জানান। তিনি জানান, সাবমেরিনে স্বল্প সময়ের এই যাত্রার পর কিম ফিরে আসার কথা থাকলেও ফেরেননি।

জানা গেছে, যে সাবমেরিনটিতে কিম ওয়াল ছিলেন, সেটি পানিতে ডুবন্ত অবস্থায় খুঁজে পাওয়া যায়।

সাবমেরিনটির মালিক ও চালক পিটার ম্যাডসেনকে উদ্ধার করা সম্ভব হয়। কিন্তু সেখানে কিম ওয়ালকে খুঁজে পাওয়া যায়নি।

সাবমেরিনটির নাম নটিলাস। কোপেন হেগেনের দক্ষিণে সাগরতলে এখন এটি পড়ে আছে। উদ্ধারকর্মীরা এটিকে টেনে তোলার চেষ্টা করছে।

এ ঘটনার ব্যাপারে ডেনমার্কের পুলিশ এখনো কিছু জানাচ্ছে না। কেননা, মৃতদেহ খুঁজে পাবার আগেই তারা কিম ওয়াল খুন হয়েছেন বলে সন্দেহ করছে সেটা স্পষ্ট নয়।
পিটার ম্যাডসেনের ‘নটিলাস’ বিশ্বের সবচে’ বড় ব্যক্তি মালিকানাধীন সাবমেরিন বলে দাবি করা হয়। কিম ওয়াল সাবমেরিনটি সম্পর্কিত প্রতিবেদন লেখার জন্যই পিটার ম্যাডসেনের সঙ্গে সেটিতে চড়েন।

এপি/কে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh