• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভারতের হিমাচলে ভূমিধসে যাত্রীবাহী ২ বাস খাদে, ৮ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ আগস্ট ২০১৭, ১৮:৫৩

ভারতের হিমাচল প্রদেশে দু’টি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ৩০ জন যাত্রী নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ভূমিধসের কারণে মান্দিতে দুটো স্টেট রোডওয়ে বাস খাদে পড়ে যায়। এখন পর্যন্ত ৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানায় ইন্ডিয়া টুডে।

উদ্ধার অভিযান একের পর এক ভূমিধসের কারণে স্থগিত ছিল। পরে ফের শুরু হয়েছে।

টুইটার বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) উদ্ধার অভিযানে হাত লাগাতে মান্দির উদ্দেশে রওনা দিয়েছে বলেও নিশ্চিত করেছেন।

হিমাচলের মান্দি ডিস্ট্রিক্টে পাদহার সাব-ডিভিশনের কোটরুপি গ্রামের রোববার স্থানীয় সময় বেলা সোয়া ১২ টায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। প্রবল বেগে নেমে আসে ভূমিধসের ধাক্কায় একটি বাস রাস্তা থেকে প্রায় ১ কিলোমিটার নিচে পড়ে যায়। আরেকটি স্টেট রোডওয়ে বাস মানালি থেকে কাটরার পথে যাচ্ছিল তার ভাগ্যেও একই ঘটনা ঘটে।

আরো ডজনখানেক ছোট ছোট যানবাহন আটকা পড়েছে।

একটি চারতলা ভবন ধসে পড়ার খবরও জানা গেছে। আর কিছু বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। অনেকে তাদের গবাদিপশুগুলোকে খুঁজে পাচ্ছেন না বলে জানান সংবাদমাধ্যমকে।

আরো ভূমিধসের আশঙ্কায় মান্দির মধ্য দিয়ে চলে যাওয়া ন্যাশনাল হাইওয়ে ২১-কে বন্ধ করে দেয়া হয়েছে।

নর্দান রেঞ্জের ডিআইজি অজয় কুমার যাদব বলেন, ধসের কারণে যাত্রীবাহী দু’টি বাস খাদে পড়ে যায়।একটি বাস চাম্বা থেকে মানালির পথে ছিল। এখন পর্যন্ত জানা যায়নি কতজন যাত্রী ছিলেন এবং তাদের কপালে কী ঘটেছে।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh