• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মেক্সিকো কারাগারে কয়েদিদের দাঙ্গায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ আগস্ট ২০১৭, ১৬:৪৯

মেক্সিকোর একটি কারাগারে কয়েদিদের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে নিহত হয়েছেন ৯ বন্দি। বৃহস্পতিবারের এ ঘটনা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

জানা গেছে, আমেরিকার উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য টামাওলিপাসের কাছাকাছি মেক্সিকান রেইনোসা নগরীর একটি কারাগারে এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

স্থানীয় সরকার এক বিবৃতিতে জানায়, কারাগারে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ এখনো চলছে। সংঘর্ষে আরো দু’জন আহত হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এর আগে গেলো জুলাইতে মেক্সিকোর গুয়েরেরো রাজ্যে প্রশান্ত মহাসাগরের উপকূলবর্তী শহর অ্যাকাপুলকোর সিইআরইএসও কেন্দ্রীয় কারাগারে কয়েদিদের দুটি পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ২৮ বন্দি নিহত হয়েছিল। সংঘর্ষের পর নিহত কয়েদিদের লাশগুলো কারাগারের রান্নাঘর, উঠান ও দম্পতিদের সাক্ষাৎস্থল থেকে উদ্ধার করেছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গুয়েরেরো রাজ্যের নিরাপত্তা বাহিনীর মুখপাত্র রবার্তো আলভারেজ এ তথ্য জানিয়ে সাংবাদিকদের বলেছিলেন, ‘এটা কারাগারের অভ্যন্তরীণ দুটি পক্ষের দীর্ঘদিনের দ্বন্দ্বের ফল।’

মেক্সিকোর কারাগারগুলোতে ঠাসাঠাসি করে থাকা কয়েদিরা প্রায়ই বড় ধরনের সংঘর্ষে জড়িয়ে পড়ে। দেশটির কারাগারে দীর্ঘদিন ধরেই দাঙ্গা কিংবা পালানোর ঘটনা ঘটছে।

শুধু তাই নয়, চলতি বছরের শুরুর দিকে মেক্সিকোর শিল্প এলাকা মন্টেরিতে কারাগারে দাঙ্গায় ৪৯ জন নিহত হয়েছিল।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh