close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

হামলা হলে শোচনীয় পরিণতি হবে : ট্রাম্প

অনলাইন ডেস্ক
|  ১১ আগস্ট ২০১৭, ১০:৫১ | আপডেট : ১১ আগস্ট ২০১৭, ১২:৫৩
যুক্তরাষ্ট্রের ওপর কোনো ধরনের হামলা চালালে উত্তর কোরিয়ার পরিণতি হবে শোচনীয়। দেশটি যদি নিজেদের অবস্থান থেকে সরে না আসে, তাহলে তাদের অবস্থা হবে ভয়াবহ। চরম দুর্দশাগ্রস্ত অবস্থা বরণ করতে হবে। এ হুঁশিয়ারি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের বেডমিনস্টারে নিজ গলফ ক্লাবে এই হুঁশিয়ারি দেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বলেন,  উত্তর কোরিয়া যদি আমাদের ওপর, আমাদের মিত্রদের ওপর কিংবা আমাদের ওপর কোনো কিছুর ওপর, আমাদের পছন্দের কারো ওপর, আমাদের প্রতিনিধিত্বকারী কোনো পক্ষের ওপর হামলা করে এর পরিণতি হবে অত্যন্ত শোচনীয়।

তিনি বলেন. উত্তর কোরিয়ার অবস্থা এমনটা হবে, যা তারা চিন্তাই করেনি।

যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গুয়ামে চারটি ক্ষেপণাস্ত্র ছোড়া হবে বলে উত্তর কোরিয়া যে হুঁশিয়ারি দিয়েছে, তার জবাবে ট্রাম্প এমন কড়া  হুঁশিয়ারি দেন।

গেলো জুলাইয়ে দুটি আন্তমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এই ক্ষেপণাস্ত্রগুলো যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম বলে মনে করছে উত্তর কোরিয়া। এই পরীক্ষার পরই দু’দেশের মধ্যে উত্তেজনা চরম রূপ নিয়েছে।

এ ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের উত্থাপিত একটি নিষেধাজ্ঞা প্রস্তাব পাস করে জাতিসংঘ। কিন্তু এর পরও তৎপরতা থেমে নেই দেশটির।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়