• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পাকিস্তানে জঙ্গি আস্তানায় অভিযানে মেজরসহ ৪ সেনা নিহত

অনলাইন ডেস্ক
  ০৯ আগস্ট ২০১৭, ২০:০০

জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে এক মেজরসহ পাকিস্তান সেনাবাহিনীর ৪ সদস্য নিহত হয়েছেন। বুধবার আফগান সীমান্তের খাইবার-পাখতুনখোয়া প্রদেশের লোবার ডির জেলায় একটি জঙ্গি আস্তানায় অভিযানকালে তারা নিহত হন।

পাকিস্তান সেনাবাহিনীর পক্ষে আইএসপিআর (ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স) জানায়, নিহতরা হলেন- মেজর আলি সালমান, হাবিলদার আখতার, হাবিলদার গুলাম নাজির ও সিপাহী আব্দুল করিম।

অভিযানে এক জঙ্গিকে আটক করা হয়েছে উল্লেখ করে আইএসপিআর আরো জানিয়েছে, একটি গোয়েন্দা সংস্থার কর্মকর্তা মেজর সালমান তার সঙ্গীয় লোকজন নিয়ে লোবার ডির এলাকার টিমেরগারার শিরোটকাই গ্রামের একটি জঙ্গি আস্তানায় হানা দেন।

গোয়েন্দারা জানায় আস্তানায় দু’জন আত্মঘাতী বোমাবাজসহ জঙ্গিরা অবস্থার করছিলেন। তাদের মধ্যে একজন বোমার বিস্ফোরণ ঘটায়। জঙ্গিরা সেনা সদস্যদের হামলায় নিহত হন। তবে কতজন জঙ্গি নিহত হয়েছে তা জানানো হয়নি।

দেশটির প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি সেনা নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে আব্বাসি বলেন, শহীদ বীর সেনাদের প্রতিটি রক্তবিন্দু জঙ্গিগোষ্ঠীর হাত থেকে প্রিয় মাতৃভূমিকে রক্ষায় আমাদের নিবেদনের সত্যতার সাক্ষ্য হয়ে থাকবে।

বুধবারের অভিযানটি ছিল খাইবার-পাখতুনখোয়ার রাজগাল উপতক্যায় পাকিস্তান সেনাবাহিনীর চলমান জঙ্গিবিরোধী অভিযান রাদ আল ফাসাদ (আরইউএফ)-এর অংশ।

এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh