• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘ওরা আমার স্বামীকে বিন লাদেন বলে ডাকে’ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ আগস্ট ২০১৭, ১৯:২০

চলতি বছর লন্ডন ও ম্যানচেস্টারে হামলার পর ইংল্যান্ডে মুসলমানদের ওপর আক্রমণ দিন দিন বেড়েই চলছে। দেশটির বসবাসকারী ইসলাম ধর্মাবলম্বীদের ওপর সম্প্রতি অ্যাসিড হামলাও চালানো হয়েছে। শুধু তাই নয় মসজিদেও চালানো হয়েছে হামলা।

ইস্টহ্যামে পরিবার নিয়ে বাস করেন নুসরাত মুস্তাফা। দেশটির প্রভাবশালী গণমাধ্যম বিবিসিকে তিনি জানিয়েছেন, তার পরিবারও এ সমস্যায় পড়েছিল।

কয়েকদিন আগে ভুল করে রান্না ঘরের জানালা খোলা রেখেছিলেন তিনি। যখন ফিরে এলেন, তখন দেখতে পান রান্না ঘরের বিভিন্ন স্থানে ময়লা ছড়িয়ে আছে। এরপর দাড়ির জন্য আমার স্বামীকে ওসামা বিন লাদেন ডাকা শুরু করেন তারা।

গেলো মাসে দেশটির একটি ট্রেন স্টেশনে এক নারীর হিজাব টেনে খোলার চেষ্টা করা হয়। আনিসো আব্দুল কাদির নামে ওই নারী ট্রেনের জন্য দাঁড়িয়ে ছিলেন। এমন সময় হামলার শিকার হন তিনি।

পরে টুইটারে হামলাকারীর ছবি পোস্ট দিয়ে তিনি লিখেন, এই লোকটি বেকার স্ট্রিটে আমার হিজাব টেনে খুলে ফেলতে চাচ্ছিল এবং যখন আমি শক্ত করে আমার হিজাবটি ধরে রাখার চেষ্টা করছিলাম তখন সে আমাকে আঘাত করে।

তিনি আরো লেখেন, হামলাকারী আমাকে এবং আমার বন্ধুদের গালাগাল করে। তাদের মধ্যে একজনকে দেয়ালের সঙ্গে ঠেকিয়ে রেখে তার মুখে থুথু ছিটায়।

এদিকে হেট ক্রাইম রুখতে ব্রিটিশ পুলিশ বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। অন্যদিকে অনলাইনেও বেড়েছে মুসলমানদের ওপর হেট ক্রাইম। অনলাইনে ঘটা হেট ক্রাইম মোকাবেলায় বিশেষ এক ইউনিটের ঘোষণাও দেয় স্কটল্যান্ড ইয়ার্ড।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh