• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শাস্তি হিসেবে কমোডের পানি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ আগস্ট ২০১৭, ১৫:১০

অদক্ষ কর্মচারীদের কপালে তিরস্কার, ভর্ৎসনা অথবা চাকরি থেকে ছাঁটাইয়ের নির্দেশ সচরাচর দেখা যায়। তবে বাথরুমের প্যান থেকে পানি তুলে খেতে বাধ্য করা বিষয়টি গা গুলিয়ে ওঠার জন্য যথেষ্ট। অদক্ষ কর্মচারীদের শায়েস্তা করতে এমন ঘৃণ্য-নৃশংস পন্থা অবলম্বন করেছে চীনা এক সংস্থা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে চীনের সিচুয়াং প্রদেশের একটি ফটোগ্রাফি স্টুডিও খারাপ পারফরমেন্সের শাস্তি হিসেবে কর্মচারীদের বাথরুমের প্যান থেকে পানি তুলে খেতে বাধ্য করছে।

ভিডিওতে দেখা গেছে, প্রথমে সংস্থার এক পুরুষ কর্মচারী বাথরুমে গিয়ে শৌচকর্মের প্যানে কাপ ডুবিয়ে পানি তুলে নিয়ে পান করছেন। প্রচণ্ড ঘেন্না ও অনিচ্ছা সত্ত্বেও এক নিশ্বাসে কাপের পানি ঢক ঢক করে গিলে নিলেন তিনি। এরপর পরের দৃশ্যেই দেখা যাচ্ছে একইভাবে কমোড থেকে পানি তুলে এক মহিলা কর্মচারী খেতে বাধ্য হচ্ছেন। রীতিমতো কাঁদতে কাঁদতে পুরো কাপের পানিটি তিনি শেষ করেন।

সংস্থার এক মহিলা কর্মচারী জানান, এই ঘৃণ্য সাজা ভোগ করার পর থেকে তিনি সাংঘাতিক ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। খাবার খেতে গেলেই বমি করে ফেলছেন।

সোশ্যাল মিডিয়ার সৌজন্যেই এই ঘটনাটি সামনে আসে। সংস্থার এহেন ন্যক্কারজনক কাজে তীব্র প্রতিবাদের ঝড় উঠেছে। শেয়ারে শেয়ারে ভিডিওটি ছড়িয়ে পড়ার পরই দায়ের হয় অভিযোগ। যদিও ঘটনার দায় সম্পূর্ণভাবে অস্বীকার করেছে ওই চীনা সংস্থা। তাদের দাবি, কোম্পানির নাম নষ্ট করতে কেউ ষড়যন্ত্র করে এবং ইচ্ছাকৃতভাবে এই ভিডিও সোশ্যাল সাইটে আপলোড করেছে।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh