• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সৈকতে বিমানের ধাক্কায় নিহত ২ (ভিডিও )

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৭, ১২:৪৬

পর্তুগালের রাজধানী লিসবনের দক্ষিণ-পশ্চিম দিকে ক্যাপারিকা এলাকার সাও জোয়াও সৈকতে একটি বিমানের জরুরি অবতরণের সময় ধাক্কায় শিশুসহ দু’জন নিহত হয়েছেন। নিহত শিশুর বয়স ৮ বছর ও অপরজনের বয়স ৫৬ বছর।

দেশটির জাতীয় সমুদ্রবিষয়ক কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি সৈকতে জরুরি অবতরণ করে। এসময় নিরাপদ স্থানে সরে যেতে পারেননি মধ্যবয়স্ক ওই ব্যক্তি ও ছোট শিশুটি। এতে বিমানের আঘাতে তাদের মৃত্যু হয়। তবে বিমানের দু’আরোহী অক্ষত আছেন।

এক প্রত্যক্ষদর্শী জানান, বিমানটি সৈকতের উপর খুব নিচু দিয়ে উড়ছিল, তবে অন্যান্য লোকজন দৌঁড় শুরু করার আগ পর্যন্ত কিছু ঘটেছে বলে বুঝে উঠতে পারেননি তারা।

আরেক প্রত্যক্ষদর্শী বলেন, পানির কিনারে দাঁড়িয়ে ছিলাম, তখন বিমানটিকে দেখতে পাই। আমি আমার বাবা-মাকে ডাকি, এরইমধ্যে বিমানটি বালুতে পড়ে গিয়ে দু’জন মানুষের ওপর দিয়ে চলে যায়, তারা মারাত্মকভাবে আহত হন এবং আরো একজন আহত হন বলে আমার ধারণা; কিন্তু আমি নিশ্চিত নই, কারণ লোকজন দৌঁড়ে সরে যাচ্ছিল।

বিমানটি জরুরি অবতরণ করার সময় নিহতরা রোদ্রস্নান করছিল। নিহত কন্যাশিশুটি তার বাবা-মার সঙ্গে ছিল। তবে তার বাবা-মা অক্ষত আছেন।
ঘটনার ভিডিও ফুটেজে দেখা গেছে, ছোট একটি বিমান বালুতে দাঁড়ানো, সেটি ক্ষতিগ্রস্ত হয়নি বলেই মনে হয়েছে এবং লোকজন ও জরুরি বিভাগেরকর্মীরা বিমানটিকে ঘিরে দাঁড়িয়ে আছেন।

বিমানটির জরুরি অবতরণের কারণ পরিষ্কার হয়নি।


এপি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh