• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টয়লেট বিষয়ে বউ বিক্রির কথা বলে সমালোচনায় জেলা ম্যাজিস্ট্রেট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুলাই ২০১৭, ১৫:৪৬

‘টয়লেট তৈরি টাকা না থাকলে বিক্রি করে দিন স্ত্রীকে’ নারীদের সম্ভ্রম নিয়ে এমন বক্তব্য দিয়ে সমালোচনার মুখে পড়লেন ভারতের এক জেলা ম্যাজিস্ট্রেট। খবর ইন্ডিয়া টুডের।

কেন্দ্রীয় সরকারের ‘স্বচ্ছ ভারত’ প্রকল্পের প্রচারে জামহোরের এক গ্রামে গিয়েছিলেন বিহারের আওরঙ্গাবাদের জেলা ম্যাজিস্ট্রেট কানওয়ালের তনুজ। সেখানে ওই প্রকল্প সম্পর্কে কথা বলতে গিয়ে এমনই মন্তব্য করে বসেন এ সরকারি কর্মকর্তা।

তনুজ বলেন, ‘যদি পারেন নিজের স্ত্রীর সম্ভ্রম রক্ষা করুন, আপনি ঠিক কতটা গরিব? আপনার স্ত্রীর মূল্য যদি ১২ হাজার টাকার থেকে কম হয় তাহলে হাত তুলুন। আগে আমার কথা শুনুন তারপর হাত তুলুন। এমন কেউ কি আছেন যিনি বলবেন আমাকে ১২ হাজার টাকা দিন আর বিনিময়ে স্ত্রীর সম্ভ্রম নিয়ে নিন? কেউ কি এমন আছেন?’

জেলা ম্যাজিস্ট্রেটর এরকম বক্তব্য শুনে এক গ্রামবাসী তাকে জানান, বাড়িতে টয়লেট তৈরি করার মতো অর্থ তার কাছে নেই। এই উত্তর শুনে সামনে-পেছনে না ভেবে বেফাঁস মন্তব্য করে বসেন কানওয়াল।

তিনি বলেন, যদি আপনার কথা সত্যি হয়, তবে যান নিজের স্ত্রীকে বিক্রি করে দিন। অনেকেই আগাম টাকার কথা বলছেন। তারা আগাম টাকা পেয়েও গেছেন। তবে অপ্রয়োজনীয় কাজে সেই টাকা খরচ করে দিয়েছেন।

এদিকে দায়িত্বশীল কর্মকর্তা কী করে এমন মন্তব্য করলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে সোশ্যাল মিডিয়ায়। নারীদের সম্ভ্রম নিয়ে নিন্দনীয় মন্তব্য করায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবিও ওঠেছে।

বিশ্বজিৎ কুমার নামে এক টুইটার ব্যবহারকারী দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ট্যাগ করে আওরঙ্গাবাদের জেলা ম্যাজিস্ট্রেটের শাস্তির দাবি জানান।

রোশান বর্মা নামের আরেক ব্যবহারকারী বিদ্রুপ করে বলেন, লোকটি বিস্তৃত মানসিকতার অধিকারী। তাই তার কঠোর শাস্তি হওয়া উচিৎ।

এদিকে টুইটারে আনামী আগন্তুক নামের আরেকজন ওই ম্যাজিস্ট্রেটের বক্তব্যের ভিডিও শেয়ার করে বলেন, আপনি সিভিল সার্ভিস ও রাষ্ট্রের মর্যাদাহানি করেছেন।

এ বিষয়টি নিয়ে তনুজ কানওয়াল বলেছেন, গণমাধ্যমে আমার দেয়া বক্তব্য সম্পূর্ণ প্রচার করা হচ্ছে না।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh