• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিষাদের ছায়ায় আনন্দের বিয়ে

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৫ জুন ২০১৭, ১৩:২০

দুরারোগ্য ক্যানসার (নিউরোব্লাস্টোমা) বাসা বেধেছে পাঁচ বছরের এইলেড প্যাটারসনের শরীরে।মাথার সব চুল ঝরে গেছে । আয়নার সামনে দাঁড়ালে ভয়ে-দুঃখে কাঁদতে শুরু করে ছোট্ট মেয়েটা। মৃত্যুর দিকে দ্রুত এগোচ্ছে এইলেড। কিন্তু চিকিৎসার কষ্ট, মৃত্যুর ভয়ও তার ভালোবাসার অনুভূতিকে তার থেকে কেড়ে নিতে পারেনি।

বিয়ের মর্ম বোঝেনি ছোট্ট এইলেড। তবু নিজের প্রিয় বন্ধুকে বিয়ে করার ইচ্ছে ছিল তার। দুই পরিবারের সম্মতিতে নিজের সবচেয়ে প্রিয় বন্ধু ছয় বছরের হ্যারিসন গ্রিয়ারকে বিয়ে করে সে।

ঘটনাটি স্কটল্যান্ডের। এইলেডকে বাঁচাতে চেষ্টার ত্রুটি করেনি গ্রিয়ার পরিবারও। দুই পরিবারই নানা চেষ্টা চালিয়ে যাচ্ছিল ক্যানসারের কষ্ট ভুলিয়ে মেয়েটির মুখে হাসি ফোটাতে।

এইলেড নিজেই যখন প্রিয় বন্ধু হ্যারিসনকে বিয়ে করার আবদার করে, তখন একটুও না ভেবে তাতে সম্মতি দেয় দুই পরিবার। শুধু সম্মতি কেন, এইলেডের এই ইচ্ছেকে তার ছোট্ট জীবনের স্মরণীয়তম মুহূর্ত করে রাখতে তোড়জোড় শুরু করে দেয় তারা।

রোববার এইলেড-হ্যারিসনের বিয়ে উপলক্ষে একত্রিত হন দুই পরিবারের সদস্যরা। এর আগে কখনো কোনো বিয়ের অনুষ্ঠানে যায়নি হ্যারিসন। তাই সন্ধ্যার প্রতিটি মুহূর্ত, প্রতিটি আয়োজনই ছিল তার কাছে একেকটা চমক।

আর ছোট্ট এইলেড তো বেজায় খুশি তার প্রিয় বন্ধুকে পাশে পেয়ে। গোলাপি ফ্রকে ছোট্ট পরীর মতো এইলেডকে ঘিরে উত্সবে মেতেছিলেন উপস্থিত সবাই।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh