• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কাদের সঙ্গে ইফতার করলেন মার্ক জাকারবার্গ?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০১৭, ১৭:৪১

একটি গ্রুপের সঙ্গে ইফতার করেছেন ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গ। শুক্রবার নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে এ নিয়ে ছবিসহ একটি পোস্ট দিয়েছেন তিনি। তারা হচ্ছেন যুক্তরাষ্ট্রের মিনেপোলিসে সোমালি শরণার্থী।

ছবিতে দেখা যাচ্ছে, মার্ক জাকারবার্গের আশেপাশে কয়েকজন সোমালি নারী শরণার্থী রয়েছেন। যারা আফ্রিকার সোমালিয়া থেকে অভিবাসনের প্রত্যাশায় যুক্তরাষ্ট্রে গেছেন। আরো দেখা যাচ্ছে, সামনে ইফতারের খাবার রেখে ওইসব সোমালি নারীদের জীবনের দুর্বিষহ গল্প মনোযোগ সহকারে শুনছেন জাকারবার্গ।

পোস্টে জাকারবার্গ লিখেছেন, ‘শরণার্থী হলে আপনি নিজেও জানেন না, কোন দেশে আপনার শেষ সময়ের ঠাঁই হতে পারে।’এছাড়া তিনি আরো বলেন, ‘আমি ২৬ বছর শরণার্থী ক্যাম্পে কাটানো একজনকে জিজ্ঞেস করেছিলাম, আমেরিকাকে কি আপনার সঠিক আশ্রয় বলে মনে হচ্ছে। তিনি গভীর ভেবে এর সহজ একটি উত্তর দিয়েছেন- আপনি যেখানে স্বাধীন ও নিজের ইচ্ছায় চলতে পারবেন, সেটাই আপনার বাড়ি। হ্যাঁ, এখানেই আমি আমার আশ্রয় খুঁজে পেয়েছি।’

এছাড়া রমজানের এই শেষ সময়ে এ ধরনের ‘ইফতার’আয়োজন করার জন্য তিনি আয়োজকদের বিশেষভাবে ধন্যবাদ জানান। এছাড়া বিদেশ বিভূঁইয়ে এসে নতুন জীবন শুরু করার জন্য তিনি এসব শরণার্থীদের সুন্দর ভবিষ্যতের প্রত্যাশা ব্যক্ত করেন।

সি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোজায় বিনা পয়সায় যে হোটেল সেহরি-ইফতার করায়
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
‘তিলোত্তমা মুরাদনগর’ গড়তে সবার সম্মিলিত অংশগ্রহণ চাই : এমপি জাহাঙ্গীর
যে কারণে ইফতারে রাখবেন স্বাস্থ্যকর দই-চিড়া
X
Fresh