• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

আলোর ঝলকানিতে সিডনি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ জুন ২০১৭, ১১:৩৫ | আপডেট : ২২ জুন ২০১৭, ১৫:১৫
অন্যান্য বছরের মতো এবারো মে ও জুন মাসজুড়ে সিডনির বিখ্যাত স্থাপনাগুলো সেজে ওঠে রং-বেরঙের আলোক সজ্জায়।

সন্ধ্যা নামতেই ব্যস্ত শহর হয়ে ওঠে উৎসবের নগরী। হিমশীতল রাতের মনোমুগ্ধকর শিল্প, সুর আর আলোক ঝলকানি সম্মোহিত করে তোলে দেশ-বিদেশ থেকে আসা পর্যটকদের। ২৬ মে থেকে ১৭ জুন পর্যন্ত  চলা এ উৎসবের নাম ‘ভিভিড সিডনি’।

৬ বছর আগে শুরু হওয়া এ আলোক-উৎসব যেমন হাজারো দর্শকের মন মাতিয়ে তোলে, তেমনি অস্ট্রেলিয়ার বাণিজ্যে আনে বিপুল উন্নয়ন। ৫০টিরও বেশি শিল্প প্রদর্শনী নানা রঙে আর সুরে বিমোহিত করে রাখে সিডনির আকাশ, পানি আর রাস্তাঘাট। নামকরা অপেরা হাউজ, হারবার ব্রিজ, ডারলিং হারবার, রয়্যাল বোটানিক গার্ডেন, হাইড পার্ক, মারটিন প্লেসসহ শহরের বিভিন্ন জায়গা সেজে ওঠে থ্রিডি ও অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত অপরূপ সৌন্দর্যে।

এসব আলোক-সজ্জিত অবকাঠামোর পাশ দিয়ে হাঁটার সময় চোখে পড়বে বর্ণিল অ্যানিমেশন খেলা করছে অপেরা হাউজ আর নামকরা সব বিল্ডিং-এ। আবার হয়তো চলার পথেই দেখা মিলবে আলোর জঙ্গল, জীবজন্তু ও হরেক রকম ফুল। আছে আলো আর সুরের ভয়ংকর ঝড়, ঝলমলে আলোর টান্যাল আর হাজারো আলোর ডেকোরেশন।

অধিকাংশ প্রদর্শনী বিনামূল্যেই দেখানো হয় দর্শকদের। এছাড়া এ অসাধারণ শিল্পকর্ম উপভোগ করার জন্য রয়েছে স্পেশাল ক্রজ ও ওয়াটার ট্যাক্সিতে ভ্রমণ সুবিধা। অতিরিক্ত দর্শকের উপস্থিতি থাকলেও যেকোনো ধরনের আপত্তিকর ও ঝুঁকিপূর্ণ পরিস্থতি এড়ানোর জন্য রয়েছে সর্বাধুনিক নিরাপত্তা ব্যবস্থা।
 
হাড় কাঁপানো শীতের শুরুতে এমন অনন্য আয়োজন সত্যিই উপভোগ্য ও প্রশংসনীয়।

এপি/সি 

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়