• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লন্ডনে অগ্নিকাণ্ডে মৃত সবাইকে শনাক্ত করা যাবে না!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ জুন ২০১৭, ২০:১০

লন্ডনের কেনসিংটনে ২৪তলা আবাসিক ভবন গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা ৬০ ছাড়াতে পারে। আর মৃত সবাইকে কখনোই শনাক্ত করা যাবে না বলেও আশঙ্কা পুলিশের।

শুক্রবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

গেলো মঙ্গলবারের এ অগ্নিকাণ্ডে এ পর্যন্ত ১৭ ব্যক্তির নিহত হবার তথ্য নিশ্চিত হওয়া গেছে। তবে এ সংখ্যা ৬০ ছাড়াতে পারে। মৃতদের মধ্যে ৬ জনকে সাময়িকভাবে শনাক্ত করা হয়েছে।

এ বিষয়ে লন্ডন মেট্রোপলিটন পুলিশের কমান্ডার স্টুয়ার্ট কান্ডি জানান, দুঃখজনক হলেও বলতে হচ্ছে যে আমরা মৃত সবাইকে শনাক্ত করতে সক্ষম না-ও হতে পারি।

নিহত ব্যক্তিদের সংখ্যার বিষয়ে প্রশ্ন করা হলে ঊর্ধ্বতন এ পুলিশ কর্মকর্তা জানান, প্রাণহানি তিন অঙ্কে পৌঁছবে না বলেই আশা করছেন তিনি।

ভবনটিতে তৃতীয় দিনের মতো তল্লাশি চালাচ্ছেন ফায়ার সার্ভিস কর্মীরা। তারা জানান, ভবনের ভেতরে আর কেউ জীবিত আছে বলে তাদের মনে হয় না। কাউকে জীবিত পাবার আশা করছেন না তারা।

অগ্নিকাণ্ডের পর কর্তৃপক্ষের তৎপরতা নিয়ে দেশটির রাজনৈতিক অঙ্গনে বিতর্ক চলছে। বৃহস্পতিবার ঘটনাস্থল ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। অগ্নিকাণ্ডের এ ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশ দেন তিনি।

অগ্নিকাণ্ডের ঘটনায় ফৌজদারি তদন্ত শুরু করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

৬০০-৮০০ লোকের আবাসস্থল গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে স্থানীয় সময় মঙ্গলবার রাত ১টার দিকে। ভবনটিতে অন্তত ১২০টি ফ্ল্যাট রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh