• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ওমরাহ পালনে নিষেধাজ্ঞা নেই কাতারের নাগরিকদের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুন ২০১৭, ১৮:০৯

কাতারের নাগরিকদের ওমরাহ পালনে সৌদি আরব নিষেধাজ্ঞা দিয়েছে এমন খবর অস্বীকার করে সৌদি কর্তৃপক্ষ বলছে এটি ‘মিথ্যাচার ও বিশ্বাসযোগ্য নয়’।

মসজিদুল হারাম ও মসজিদে নবাবীর কর্তৃপক্ষ সোমবার এক বিবৃতিতে বলেন, কাতারের নাগরিকদের ওমরাহ পালনের সুযোগ কেড়ে নিয়ে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে যে খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে তারা কোন সত্যতা নেই।

‘ওমরাহ পালনের জন্য যারাই এখনে আসতে চায় তাদের সেবার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ। সেই সঙ্গে আমাদের কাতারি ভাইয়েরাও যখন সৌদি আরবে প্রবেশ করে সেই মুহূর্ত থেকে দেশ ত্যাগ না করা পর্যন্ত তারা আমাদের হৃদয়েই থাকে। গেলো সপ্তাহেও ১ হাজার ৬ শ ৩৩ জন কাতারি নাগরিক ওমরাহ পালন করেছে।

গেলো সপ্তাহে বাহরাইন, ‘জাতীয় নিরাপত্তা ও স্থিতিশীলতার’ স্বার্থে সৌদি আরব ও আরব আমিরাত পাশ্ববর্তীদেশ কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পন্ন ছিন্ন করে।

সেই সঙ্গে উপসাগরীয় অঞ্চলের এ দেশগুলো কাতারি নাগরিকদের তাদের দেশ ত্যাগের জন্য ১৪ দিনের সময় বেঁধে দেয় ও পুনরায় আসার উপর নিষেধাজ্ঞা জারি করে।

অবশ্য ৫ জুনেই সেই ঘোষণায় যে সব কাতারি নাগরিক উমরাহ ও হজ্জ্ব পালনের জন্য সৌদি আবার আসবে তাদের জন্য কোন নিষেধাজ্ঞা থাকবেনা বলেও জানায়।

এপি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh