• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পরাজয়ে নাটালের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ জুন ২০১৭, ১৯:২৮

সাধারণ নির্বাচনে কোনো আসনে জয় না পাওয়ায় পদত্যাগ করলেন ইউনাইটেড কিংডম ইন্ডিপেন্ডেন্স পার্টি-ইউকেআইপি’র দলীয় প্রধান পল নাটাল।

শুক্রবার নির্বাচন শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। বৃহস্পতিবারের নির্বাচনে ইউকেআইপি মাত্র ২% ভোট পেয়েছেন।

নাটাল বলেন, আমি ইউকেআইপি’র দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করছি। আর অবিলম্বেই এটি কার্যকর হবে। আশা করি উত্তরসূরীরা দলকে সামনের দিকে এগিয়ে নেবেন।

তিনি বলেন, ইউকেআইপি’র নতুন নতুন আইডিয়া দরকার। দলটির উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে। একজন নতুন নেতা নির্বাচনের পর দলটির নতুনভাবে সবকিছু শুরু করা দরকার।

তিনি আরো বলেন, আমি দলের সবাইকে বলেছি আপনারা বিশ্বাস রাখুন রাজনৈতিক পরিস্থিতি আমাদের পক্ষেই আসবে। আমাদের সংগঠিত হতে হবে। সুযোগ-সুবিধাগুলো ভালোভাবে কাজে লাগাতে হবে।

এ সময় ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আমি বলছি, ইউকেআইপি আছে এবং থাকবে।

ইউকেআইপি’র সাবেক দলীয় প্রধান নাইজেল ফারাজে বলেন, যদি ঝুলন্ত পার্লামেন্টে ব্রেক্সিট ঝুঁকিতে পড়ে তাহলে তিনি রাজনীতির সামনের সারিতে ফিরে আসবেন। এছাড়া তার সামনে আর কোনো বিকল্প নেই।

ফারাজের এমন ঘোষণার পরেই নাটাল পদত্যাগের ঘোষণা দিলেন।

ইউকেআইপি কট্টর অভিবাসীবিরোধী। তাদের মেনিফেস্টোতে অভিবাসীদের ওপর দমনপীড়ন চালানো ও সেনাবাহিনীর আকার বড় করার কথা বলা হয়। কিন্তু এতে সায় দেয়নি ভোটাররা।

দলের উপ-প্রধান পিটার হুইটল তার স্থলাভিষিক্ত হচ্ছেন। গেলো নভেম্বরে নাইজেল ফারাজের কাছে থেকে দায়িত্ব নেন।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh